ব্রেকিং নিউজ

শর্ত আরোপের মুখে ইন্দো- পাক নিরাপত্তা বৈঠক বাতিল করল পাকিস্তান

পাক পতাকাদ্য বিডি এক্সপ্রেসঃ ভারত শর্ত আরোপ করায় ইসলামাবাদ-নয়াদিল্লি নিরাপত্তা উপদেষ্টা বা এনএসএ পর্যায়ের আলোচনা নাকচ করে দিয়েছে পাকিস্তান। পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের এক বিবৃতিতে এ ঘোষণা দেয়া হয়েছে।

ভারতের নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল এবং পাকিস্তানের নিরাপত্তা উপদেষ্টা সারতাজ আজিজের সঙ্গে দিল্লিতে ২৩-২৪ আগস্ট গুরুত্বপূর্ণ আলোচনা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বৈঠকের মাত্র কয়েক ঘণ্টা আগেই তা বাতিলের ঘোষণা দেয়া হয়।

এ বৈঠকের আগে এক সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বলেছেন, সন্ত্রাসবাদ এবং কাশ্মির সীমান্তে শান্তি ফিরিয়ে আনার বিষয় নিয়েই কেবল এনএসএ পর্যায়ে আলোচনা অনুষ্ঠিত হবে। তিনি আরো বলেছেন, বৈঠকে আর কোনো বিষয়ে আলোচনা হবে না। সুষমা বলেন, কাশ্মিরসহ অন্যান্য অমীমাংসিত ইস্যুগুলো দু’দেশের মধ্যে পূর্ণ আলোচনার অংশ হতে পারে কিন্তু এ আলোচনা এখনো শুরুই হয় নি।  

এদিকে, পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কাজী খলিলুল্লাহ বলেছেন, সুষমা স্বরাজের বক্তব্য খতিয়ে দেখছে পাকিস্তান এবং তার আরোপিত  দুই শর্ত নিয়ে  এ বৈঠক হলে তাতে কোনো সুফল পাওয়া যাবে না বলে ইসলামাবাদ মনে করছে।  টেকসই সংলাপের মাধ্যমে দু’দেশের সব অমীমাংসিত ইস্যু নিয়ে আলোচনা করা উচিত বলে তিনি জানান।

Comments

comments