ব্রেকিং নিউজ

মন্ত্রিসভায় আসছে নতুন মুখ, বঙ্গভবনে শপথের প্রস্তুতি

মন্ত্রী সভাপ্রতিবেদকঃ সরকারের দ্বিতীয় মেয়াদে মন্ত্রিসভায় ব্যাপক রদবদল আসছে। এর মধ্যে সাত জন নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীকে দায়িত্ব দেয়া হচ্ছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। বঙ্গভবনে মঙ্গলবার ছয়জন নতুন মন্ত্রী শপথ নেবেন। সম্ভাব্য ছয় নতুন মন্ত্রীর জন্য ৬টি গাড়ি প্রস্তুত করা হয়েছে। অন্যদিকে বঙ্গভবনে শপথের প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। সম্ভাব্য ছয় মন্ত্রীর তালিকায় আছেন কর্নেল অব. ফারুক খান, নুরুল ইসলাম বিএসসি, ডা. দীপু মনি, খালিদ মাহমুদ চৌধুরী, অভিনেত্রী তারানা হালিম এবং আলাউদ্দিন নাসিম।

নতুন মন্ত্রিসভায় কারা স্থান পাচ্ছেন আর কারা মন্ত্রিত্ব হারাচ্ছেন এ নিয়ে সোমবার সর্বত্রই ছিল নানা গুঞ্জন। খোদ শাসক দল আওয়ামী লীগের অনেক শীর্ষ ও মধ্যম সারির নেতাদের আলাপচারিতায় এ বিষয়টিই প্রাধান্য পেয়েছে। বিষয়টি সম্পূর্ণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে থাকলেও মন্ত্রী হতে আগ্রহী অনেক নেতাই দিনভর চেষ্টা করেছেন তাঁদের নাম নতুন তালিকায় রয়েছে কি না জানতে।

অন্যদিকে বিতর্কিত কর্মকাণ্ডের মধ্য দিয়ে সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলা খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীকে মন্ত্রিসভা থেকে বাদ দেয়া হচ্ছে বলে গুঞ্জন উঠেছে। আবার নানা কারণে বিতর্কের মধ্যে পড়া ক’জন মন্ত্রীও তাঁদের ঘনিষ্ঠ মহলে যোগাযোগ করে জানান চেষ্টা করেছেন বাস্তবে তাঁদের ভাগ্যে ঠিক কি ঘটতে যাচ্ছে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, মন্ত্রিসভার রদবদলের কাজ প্রায় শেষ করে এনেছে তারা। সম্ভাব্য মন্ত্রিসভায় স্থান পাওয়া নতুন সদস্যদের জীবন-বৃত্তান্ত সংবলিত ফাইলও প্রস্তুত করা হয়েছে। নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি গ্রহণের জন্য বঙ্গভবনে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ইতোমধ্যে জানিয়ে দেয়া হয়েছে। বঙ্গভবন সূত্রে খোঁজ নিয়ে জানা গেছে, মন্ত্রিসভার শপথ গ্রহণের প্রস্তুতি চলছে। তবে সুনির্দিষ্টভাবে দিনক্ষণ চূড়ান্তভাবে বলতে রাজি না হলেও মন্ত্রিপরিষদ বিভাগ ও বঙ্গভবন সূত্রে আভাস পাওয়া গেছে, আজ মঙ্গলবার সন্ধ্যায় নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ হতে পারে।

Comments

comments