ব্রেকিং নিউজ

বাঘের থাবায় বিধ্বস্হ দক্ষিণ আফ্রিকা

জয় ৭বাঘের থাবায় প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকাকে দুমড়ে-মুচড়ে ঘায়েল করে দিল বাংলাদেশ। ঘরের মাঠে দুই ম্যাচে পরাজয়ের তিক্ত স্বাদ গ্রহণের পর জয়ের ধারায় ফিরল বাংলাদেশ।

৩ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশি বোলারদের চাপের মুখে ব্যাটিং বিপর্যয়ে পড়ে প্রোটিয়াদের দেয়া ১৬৩ রানের জবাবে সৌম্য ও মাহমুদুল্লাহর অর্ধশততে ৭ উইকেটের বড় জয় পেয়েছে টাইগাররা।

এর আগে খেলার শুরুতে দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হাশিম আমলা। ওপেনিং করতে নামেন প্রোটিয়াদের অধিনায়ক হাশিম আমলা এবং ডি কক। কিন্তু ভারত বধের নায়ক মুস্তাফিজের বলে ব্যক্তিগত ২ রানে সাব্বিরের হাতে ধরা দিয়ে সাজঘরে ফেরেন ডি কক।বাংলাদেশের বোলারদের চাপে সব উইকেট হারিয়ে শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ১৬২ রান করতে সামর্থ্য হয়। ১৬৩ রানের জবাবে ওপেনিং করতে নামেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। কিন্তু দ্বিতীয় ওভারে গত ম্যাচের প্রোটিয়াদের জয়ের নায়ক রাবাডার প্রথম ওভারের প্রথম বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তামিম ইকবাল (৫)।তামিমের পর রাবাডার বলেই বোল্ড হয়ে দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফিরে যান লিটন দাস।

সৌম্য ও মাহমুদুল্লাহর ব্যাটিংয়ের উপর ভর করে জয়ের পথে এগোতে থাকে টাইগাররা। অর্ধশত পূর্ণ করেন সৌম্য সরকার। তার পিছুপিছু অর্ধশত করেন মাহমুদুল্লাহ রিয়াদ (৫০)। অর্ধশত করেই তিনি অ্যাবোটের বলে আমলার হাতে ধরা দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। ব্যাটিংয়ে নামেন সাকিব আল হাসান। কিন্তু তিনি রানের খাতা খোলার আগেই সৌম্যের দুর্দান্ত ছয়ে ৭ উইকেটের বিশাল জয় পায় টাইগাররা।

Comments

comments