ব্রেকিং নিউজ

পঞ্চমবারের মতো ফিফার সভাপতি ব্লাটার

ফিফাদ্য বিডি এক্সপ্রেসঃ বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার সভাপতি পদে পুনরায় নির্বাচিত হয়েছেন সেফ ব্ল্যাটার। এ নিয়ে ফিফার সভাপতি পদে টানা পঞ্চমবারের মতো নির্বাচিত হলেন ৭৯ বছর বয়সি ব্ল্যাটার। নির্বাচনে ব্ল্যাটারের একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন জর্দানের ৩৯ বছর বয়সী প্রিন্স আলি বিন আল হুসাইন। দ্বিতীয় দফা ভোটাভুটির পর প্রিন্স আলি  নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নিলে বিজয়ী  হন  ব্ল্যাটার।

ঘুষ এবং অর্থ কেলেঙ্কারির দায়ে জুরিখের বিলাসবহুল হোটেল থেকে ফিফার সাত পদস্থ কর্মকর্তা গ্রেফতার হওয়ার মাত্র দু’দিনের মাথায় আজ(শুক্রবার) সুইজারল্যান্ডের জুরিখে এ নির্বাচন অনুষ্ঠিত হল। যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থা এফবিআইয়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে ফিফা কর্মকর্তাদের আটক করে সুইজারল্যান্ড পুলিশ।

অভিযুক্তদের মানি লন্ডারিং এবং প্রতারণার অভিযোগে মার্কিন যুক্তরাষ্ট্রেরে কাছে হস্তান্তর করার প্রক্রিয়া এখন চলছে।
পদত্যাগের জন্য ক্রমবর্ধমান চাপ সত্ত্বেও ফিফার বর্তমান প্রেসিডেন্ট সেপ ব্ল্যাটার আবার নির্বাচনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন।

পশ্চিমা দেশগুলোর বিশেষ করে আমেরিকার সঙ্গে ঘনিষ্ঠ দেশগুলোর প্রবীণ রাজনীতিবিদরা এর আগে সভাপতি পদ থেকে সরে দাঁড়ানোর জন্য ব্ল্যাটারের প্রতি আহ্বান জানিয়েছিলেন।

নির্বাচনের পরে দেয়া ভাষণে আগামি চার বছরে ফিফা’কে শক্তিশালী করে উত্তরসূরির হাতে তুলে দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।

ফিফা’র সঙ্গে গত প্রায় চার দশক ধরে জড়িত রয়েছেন ব্ল্যাটার। গত ১৭ বছর অর্থাৎ ১৯৯৮ সাল থেকে ফিফা সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি

Comments

comments