ব্রেকিং নিউজ

অনন্ত হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের মুখোমুখি করতে হবেঃ যুক্তরাষ্ট্র

অনন্ত দাসদ্য বিডি এক্সপ্রেসঃ ব্লগার অনন্ত হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র,যুক্তরাজ্য,ও জাতিসংঘ।  ঘটনার যথাযথ তদন্ত ও দোষীদের আইনের আওতায় এনে বিচার দাবি করা হয়।

মঙ্গলবার মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে ভারপ্রাপ্ত উপ-মুখপাত্র জেফ রাথকি হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বলেন, নিহতদের স্বজন ও বন্ধুদের প্রতি আমাদের সমবেদনা রয়েছে। আমরা আশা করি, বাংলাদেশ সরকার জড়িতদের খুঁজে বিচারের মুখোমুখি করবে। একই সঙ্গে বাংলাদেশিদের শান্তিপূর্ণ মত প্রকাশের সুযোগ হবে। এক প্রশ্নের জবাবে মুখপাত্র বলেন, এ ঘটনায় বাংলাদেশ সরকারের সঙ্গে আমাদের যোগাযোগ রয়েছে।
 
মঙ্গলবার ব্লগার অনন্ত হত্যাকাণ্ডের পর এক টুইটে ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডব্লিউ গিবসন বলেন, এ ঘটনায় আমি মর্মাহত। হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, বাংলাদেশে অবশ্যই মত প্রকাশের সুযোগ থাকতে হবে।
পৃথক এক প্রেস বিজ্ঞপ্তিতে অনন্ত বিজয়ের হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক রবার্ট ওয়াটকিন্স বলেন, যথাযথ তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের মুখোমুখি করার জন্য জাতিসংঘ আহ্বান জানাচ্ছে। একই সঙ্গে আগের ঘটনাগুলো তদন্ত দ্রুত করার আহ্বান জানান তিনি।

Comments

comments