ব্রেকিং নিউজ

তামিম ইকবালের নৈপূণ্যে খুলনা টেস্ট ড্র

টেষ্টপ্রতিবেদকঃ প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে প্রথম বারের টেস্টে ড্র করার কৃতিত্ব অর্জন করেছে বাংলাদেশ।

৫৫ বছর পর টেস্ট ক্রিকেটের ইতিহাসে সেরা জুটির রেকর্ড গড়লেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টের তৃতীয় ও বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে ৩১২ রানের উদ্বোধনী জুটি গড়েন রেকর্ড বইয়ে নাম লেখান তারা

 দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৮৩ রান। তামিম ইকবাল ২০১ ও মাহমুদউল্লাহ ৬ রান নিয়ে ব্যাট করছেন। ৮৭ রানের লিড নিয়েছে বাংলাদেশ। ২১ রান করে ফিরে গেছেন মুমিনুল হক।

তামিম ইকবাল ও ইমরুল কায়েসের রেকর্ড জুটিতে চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ছিল বিনা উইকেটে ২৭৩ রান। পাকিস্তানের থেকে ২৩ রানে পিছিয়ে ছিল বাংলাদেশ। তামিম ১৩৮ ও ইমরুল ১৩২ রানে অপরাজিত ছিলেন। সেখান থেকে শনিবার শেষ দিনে ব্যাটিংয়ে নামেন তামিম ও ইমরুল।

তামিম-ইমরুল দুজনই ব্যক্তিগত ১৫০ রান পূরণ করেন। ১৫০ রান করেই ফেরেন ইমরুল। অবশ্য তার আগেই তামিমের সঙ্গে ৩১২ রানের রেকর্ড জুটি গড়েন এই বাঁহাতি। টেস্টে ক্রিকেটের ইতিহাসে কোনো টেস্টের তৃতীয় বা চতুর্থ ইনিংসে উদ্বোধনী জুটিতে এটাই সর্বোচ্চ সংগ্রহ। এর আগে ১৯৬০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টের তৃতীয় ইনিংসে উদ্বোধনী জুটিতে ২৯০ রান করেছিলেন ইংল্যান্ডের কলিন কাউড্রে ও জিওফ পুলার।

ইনিংসের ৭৬তম ওভারে জুলফিকার বাবরের বলে দ্বাদশ খেলোয়াড় বাবর আজমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ইমরুল। ২৪০ বলে ১৬ চার ও ৩ ছক্কায় ১৫০ রানের ইনিংসটি সাজান এই বাঁহাতি। দলীয় ৩৪৫ রানে জুনাইদ খানের বলে বোল্ড হয়ে ফেরেন মুমিনুল হক। ২১ রান করেন তিনি।

খুলনা টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশের ৩৩২ রানের জবাবে ৬২৮ রান করে পাকিস্তান।

 

Comments

comments