ব্রেকিং নিউজ

ভূমিকম্পে সারা দেশে নিহত ৪, আহত শতাধিক

ভূমিকম্পপ্রতিবেদকঃ দেশের বিভিন্ন স্থানে তীব্র ভূকম্পনে এ পর্যন্ত ৪ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এসময় শতাধিক লোক আহত হন। শনিবার বেলা ১২টা ১১ মিনিটে এ ভূকম্পন অনুভূত হয়।

প্রথমবার দুপুর সোয়া ১২টার দিকে ও পরেরবার প্রায় ৪০ মিনিট পর ১২টা ৫০ মিনিটে কেঁপে ওঠে গোটা দেশ। প্রায় দেড় মিনিট স্থায়ী হয় এই কম্পন। ঢাকা সহ সারা দেশে ৪জন নিহত শতাধিক আহতের খবর পাওয়া গেছে।

এ ঘটনায় মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। এসময় ময়মনসিংহের ধোবাউরায় স্কুল ভবন ধসে এক ছাত্র নিহত হয়েছে। আহত হয় সাতজন। এদিকে পাবনায় এক স্কুল শিক্ষিকা আতংকে মারা যান। এছাড়াও সাভারে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আহতদের বেশিরভাগই মাল্টিপল ইনজুরির শিকার।আতঙ্কে সাভারে ২৫ বছর বয়সী পোশাক শ্রমিক এক তরুণ মারা যান। এদিকে ভূমিকম্পের সময় ঢামেক হাসপাতালের পাঁচতলা ভবনের বারান্দা থেকে লাফিয়ে চিকিৎসাধীন জাহেদা বেগম (২২) নামের এক রোগীর মৃত্যু হয়েছে। তার স্বামীর নাম সেলিম। তারা চাঁদপুরের সন্দেশপুর এলাকার বাসিন্দা। 

এদিকে পাবনার গোপালপুর এলাকায় ভূমিকম্পে আতংকিত এক মহিলা ঘর থেকে ছুটে বেরিয়ে যাবার সময় আঘাত পেয়ে মারা গেছেন। তার নাম রোকেয়া খানম (৬৫)।

ভূকম্পনে রাজধানীর তেজগাঁও, বঙ্গবাজার, গাজীপুর, নারায়ণগঞ্জসহ বেশ কয়েকটি এলাকায় কয়েকটি ভবন হেলে পড়েছে বলে খবর পাওয়া গেছে। কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন হেলে পড়েছে। এছাড়া তাড়াহুড়ো করে অফিস, বাসা-বাড়ি ও কারখানা থেকে নামতে গিয়ে শতাধিক লোক আহত হয়েছেন।

সাতক্ষীরায় একটি শপিং মল হেলে পড়েছে। সাভারের আল-মুসলিম গার্মেন্টের অর্ধশত শ্রমিক তাড়াহুড়ো করে নামতে গিয়ে একজন নিহত হয়েছেন। এসময় নামতে গিয়ে শতাধিক শ্রমিক আহত হয়েছেন। তাদেরকে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Comments

comments