ব্রেকিং নিউজ

আচরণ বিধি ভঙ্গের অভিযোগে খালেদার বিরুদ্ধে ব্যবস্থা নিবে ইসি

image_11723প্রতিবেদকঃ নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিটার্নিং কর্মকর্তার কাছে নির্দেশ পাঠিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
 নির্বাচনী প্রচারণায় গাড়িবহর ও দলীয় লোকজনের বিশাল বহর নিয়ে কোন প্রার্থীর পক্ষে প্রচারণা থেকে বিরত থাকতে নির্বাচন কমিশন (ইসি) এ বিষয়ে নির্দেশনা দিয়ে ঢাকার দুই সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে  শুক্রবার রাতে চিঠি দিয়েছে।
কমিশন বলেছে, আচরণবিধি অনুযায়ী সিটি করপোরেশন নির্বাচনে খালেদা জিয়া নেতা-কর্মীসহ গাড়িবহর নিয়ে প্রচারণা চালাতে পারবেন না। মানুষের চলাচলে বিঘ্ন সৃষ্টি করে, এমন পথসভা করতে পারবেন না। এ নির্দেশনা দিয়ে একটি চিঠি খালেদা জিয়ার কাছেও পাঠানো হবে বলে কমিশন সচিবালয়ের-সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান। চিঠিতে আচরণবিধি মেনে প্রচারণা চালানোর অনুরোধ জানানো হবে।শুক্রবার রাতে এ সংক্রান্ত চিঠি ঢাকা উত্তর ও দক্ষিণের রিটার্নিং অফিসারসহ ঢাকার পুলিশ কমিশনার এবং দুই সিটিতে কর্তব্যরত ম্যাজিস্ট্রেটদের কাছে পোঁছে দেয়া হয়েছে। চিঠিতে গাড়ির বহর নিয়ে ও রাস্তাঘাট আটকিয়ে যাতে খালেদা জিয়া প্রচার-প্রচারণা চালাতে না পারেন-সে ব্যাপারে ব্যবস্থা নিতে বলা হয়েছে।
 
এ নির্দেশনার পর এক প্রতিক্রিয়ায় মির্জা আব্বাসের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আসম হান্নান শাহ বলেন, সরকার আগে যুবলীগ-ছাত্রলীগকে দিয়ে খালেদা জিয়ার প্রচারণায় বাধা দিয়েছিল। তা না পেরে এখন নির্বাচন কমিশনকে নগ্নভাবে ব্যবহার করছে।
 
তিনি বলেন, খালেদা জিয়া কোন শোভাযাত্রা করেন না। তিনি সচরাচর যে নিরাপত্তা নিয়ে চলাফেরা করেন, সেই নিরাপত্তা রক্ষীদের গাড়ি সাথে নিয়ে প্রচারণায় অংশ নিয়েছেন।

Comments

comments