ব্রেকিং নিউজ

‘সিইসির নির্দেশে সেনাবাহিনী নামবে না’ঃ সুরঞ্জিত

সুরঞ্ঝিতপ্রতিবেদকঃ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, "নারায়ণগঞ্জ সিটি নির্বাচন থেকে শুরু করে কুমিল্লা পর্যন্ত কোনো সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন হয়নি। বর্তমান সিটি নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হুকুম করলেই সেনাবাহিনী চলে আসবে-এটা সাংবিধানিকভাবে ঠিক নয়।"

সোমবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে বঙ্গবন্ধু একাডেমির এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, "নির্বাচন যতই ঘনিয়ে আসছে, সেনাবাহিনী মোতায়েনের দাবী ততই জোরদার হচ্ছে। তবে তার দাবি পুলিশ, বিজিবি ও আনসার দিয়ে বিগত সিটি নির্বাচনগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে।"

খালেদা জিয়াকে কালো পতাকা দেখানো প্রসঙ্গে তিনি বলেন, "এটা শুরু তো আপনারাই করেছেন। মানুষ পোড়ানোর দায়ে জনগণই আপনাকে কালো পতাকা দেখাচ্ছে।"

সুরঞ্জিত বলেন, "নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই বাস, গরু, মানুষ পোড়ানো লোকদের দেখা যাচ্ছে। এসময় তিনি ওই সব লোকদের শহরে ঢুকতে না দিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।"

পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় যৌন হয়রানির ঘটনা প্রসঙ্গে সুরঞ্জিত বলেন, "যারা আমাদের স্বাধীনতা ও সংস্কৃতিকে অস্বীকার করে তারাই পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। কিন্তু এ ব্যাপারে পুলিশের গাফিলতি সরকারকে বিব্রত করেছে।"

Comments

comments