ব্রেকিং নিউজ

দু-একদিনের মধ্যে সেনা মোতায়েনের সিদ্ধান্তঃ সিইসি

নিবাচনদ্য বিডি এক্সপ্রেসঃ নির্বাচনে কেউ বল প্রয়োগ করলে, দ্বিগুণ বল প্রয়োগ করে তাদের প্রতিহত করা হবে। এমন হুঁশিয়ারি দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ।

সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের পক্ষে মত দিয়েছে  নির্বাচন কমিশন। গতকাল রোববার কমিশনের বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্তে উপনিত হয়েছে বলে জানা যায়। আজ সোমবার এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে ইসি। 

কমিশন সুত্রে জানা যায় ২৮ এপ্রিল ভোট গ্রহণের আগের দিন সহ মোট চার দিন মাঠপর্যায়ে সেনা মোতায়েন থাকবে বলে প্রাথমিক ভাবে সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের দাবি, এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ ভাল আছে। তারপরও সর্বোচ্চ সতর্ক কমিশন। নির্বাচনে সেনা মোতায়েন করা হবে কি না, সে বিষয়ে দুয়েকদিনের মধ্যেই সিদ্ধান্ত হবে বলেও জানান সিইসি।
ঢাকা ও চট্রগ্রাম সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বিষয়ে করণীয় ঠিক করতে, এনইসি মিলনায়তনে বৈঠকে বসে কমিশন। সশস্ত্র ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রধান ও প্রতিনিধিরা এতে যোগ দেন।

তিন ঘন্টার বৈঠক শেষে সিইসি দাবি করেন, নির্বাচনী পরিবেশ ভাল আছে। নির্বাচন সুষ্ঠু করতে কমিশন সর্বোচ্চ সতর্ক আছে বলেও দাবি তার।
আচরণবিধি ভঙ্গের বিষয়ে সিইসি বলেন, ঢালাও ভাবে নয়, লিখিত অভিযোগ পেলে তদন্ত করা হবে

Comments

comments