ব্রেকিং নিউজ

মেয়র হিসাবে মনজুর আলম অযোগ্য: নাছির উদ্দিন

নাছিরপ্রতিবেদকঃ বিএনপি সমর্থিত প্রার্থী ও সাবেক মেয়র মনজুর আলমকে ‘ব্যর্থ ও অযোগ্য’ আখ্যায়িত করে তার সততা নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আ জ ম নাছির উদ্দিন।

বৃহস্পতিবার নগরীর চকবাজার ও শুলকবহর এলাকায় ভোটের প্রচারে নেমে তিনি বলেন, “সদ্য বিদায়ী মেয়র মনজুর আলম ব্যর্থতা ও অযোগ্যতার পরিচয় দিয়েছেন। সিটি করপোরেশনের সব বিভাগকে তিনি অকার্যকর করে রেখেছেন।

“তিনি কখনো ঠিক সময়ে অফিস করেননি। মধ্যাহ্ন ভোজের পর নগরবাসী তাকে কখনো অফিসে পায়নি। নগরের মাটি ও মানুষের প্রতি তার কোনো দায়িত্ব ও কর্তব্য আছে বলে মনে করেননি।”

নির্বাচনের প্রার্থিতা নির্ধারিত হওয়ার পর থেকে বিএনপি সমর্থিত প্রার্থী মনজুর আলমের ‘সততা, নিরপেক্ষতা ও দুর্নীতিমুক্ত’ ভাবমূর্তি দিয়ে নগরবাসীর দৃষ্টি আকর্ষণের চেষ্টা করে আসছিলেন আবদুল্লাহ আল নোমান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

৮ এপ্রিল নির্বাচনী প্রচার শুরুর পর ১৫ এপ্রিল প্রথমবারের মত প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনজুর আলমের বিষয়ে মুখ খোলেন আ জ ম নাছির।

বুধবার গণসংযোগে নাছির অভিযোগ করেন, মনজুর আলম জলাবদ্ধতা ও পরিচ্ছন্নতা নিয়ে প্রতিশ্রুতি দিয়ে নগরবাসীকে ঠকিয়েছেন।

বৃহস্পতিবার আ জ ম নাছির বলেন, করপোরেশনের ঠিকাদারদের প্রতি মনজুর আলমের ‘অলিখিত নির্দেশ ছিল’ নির্মাণ কাজে তার প্রতিষ্ঠানের রড, সিমেন্ট ও ইট ব্যবহার করতে হবে।

“অন্যথায় ঠিকারদের বিল আটকে যেত। আর এটি কোন ধরনের সততা ও ভদ্রতা তা আমার জানা নেই। এ ব্যাপারে সকলকে সর্তক থাকতে হবে।”

নাছির বলেন, মেয়রের দায়িত্ব পালনে সরকারের সহায়তা পাননি বলে মনজুর আলম যে অভিযোগ করছেন- তাও ঠিক নয়।

“এ পর্যন্ত সরকারের কাছ থেকে তিনি সাতশ কোটি টাকারও বেশি সহায়তা পেয়েছেন। শুধুমাত্র বিশ্বকাপ ক্রিকেটর সময় তিনি ৮৬ কোটি টাকা অনুদান পেয়েছেন। সে টাকা তিনি কী করেছেন তা একমাত্র তিনিই জানেন।”

মনজুর আলম যে সহায়তা পেয়েছেন তা দিয়ে চট্টগ্রাম নগরীকে ‘বিশ্বের অন্যতম সেরা নগরী’ হিসেবে গড়ে তোলা যেত বলেও মন্তব্য করেন নগর আওয়ামী লীগের নেতা নাছির।

তিনি বলেন, “ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য আবারও মেয়র হওয়ার চেষ্টায় নেমেছেন মনজুর আলম।”

সকালে নগরীর গণি বেকারি, সিরাজদ্দৌলা সড়ক, কাপাসগোলা, মুন্সিপুকুর পাড়, পাঁচলাইশ আবাসিক এলাকা, কাতালগঞ্জ, চকবাজার, জয় নগর, চট্টেশ্বরী রোড, চট্টগ্রাম কলেজ রোড, দেবপাহাড়, মির্জাপুল, সুন্নিয়া মাদ্রাসা ও আমিন জুট মিল এলাকায় গণসংযোগ করেন নাছির।

নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম ও সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ গণসংযোগের সময় নাছিরের সঙ্গে ছিলেন।

Comments

comments