ব্রেকিং নিউজ

প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা হিলারি ক্লিনটনের

হিলারীদ্য বিডি এক্সপ্রেসঃ যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন দেশটির সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ফার্স্টলেডি হিলারি ক্লিনটন। আগামী রবিবার তিনি এ আনুষ্টানিক ঘোষণা দিবেন বলে  অনেক মার্কিন গণমাধ্যমে খবর বেরিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আগামী রোববার থেকে প্রচারণায় নামছেন হিলারি ক্লিনটন। সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী আইওয়া রাজ্যে সফরকালে বিমান থেকে টুইটার, ভিডিও, ই-মেইল ও কনফারেন্স কলের মাধ্যমে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেবেন। হিলারির ঘনিষ্ঠ একজন এ তথ্য নিশ্চিত করেছেন।

৬৭ বছর বয়সী হিলারি সামাজিক যোগাযোগ মাধ্যমে ২০১৬ সালে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিবেন বলে খবর পাওয়া গেছে।

 ২০০৮ সালের প্রেসিডেন্ট প্রার্থী নির্বাচনী দৌড়ে অংশ নিয়েছিলেন মার্কিন সাবেক এ ফার্স্টলেডি। কিন্তু বারাক ওমাবার কাছে তিনি হেরে যান। পরে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর ওবামা তাকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দেন।

আগামী বছরের নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী হওয়ার ক্ষেত্রে হিলারির অবস্থান বেশ মজবুত। এদিকে টেড ক্রুজ ও রন্ড পল রিপাবলিকান দলের প্রার্থী হিসেবে প্রাথমিক প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন। এ ছাড়া ফ্লোরিডার গভর্নর জেব বুশও ঘোষণা দিতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

Comments

comments