ব্রেকিং নিউজ

খালেদা জিয়ার জামিন আবেদন মঞ্জুর

Khaleda-ziaপ্রতিবেদক: জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জামিন পেয়েছেন। একইসঙ্গে আগামী ৫ মে মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

রোববার বেলা সোয়া ১১টার দিকে আদালত খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেন।

সকাল ১০টা ৩৫ মিনিটে আদালতের চত্বরে পৌঁছান খালেদা জিয়া। সকাল নয়টা ৫৫ মিনিটের দিকে গুলশানের নিজ কার্যালয় থেকে আদালতের উদ্দেশে রওনা দেন তিনি।

এর আগে রোববার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর বকশীবাজারের অস্থায়ী আদালতে খালেদা জিয়ার আইনজীবীরা তার জামিন আবেদনসহ মোট চারটি আবেদন করেন।

খালেদা জিয়ার আইনজীবীরা আদালতে চারটি আবেদন দাখিল করেন। এগুলো হলো- দুদকের দুই মামলায় দুই জামিন আবেদন, যেসব সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে তাদের পুনরায় সাক্ষ্য গ্রহণ আবেদন ও জব্দ আলামতের সার্টিফাইড কপি পাওয়ার আবেদন।

শুনানি শেষে আদালত দুই মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন মঞ্জুর করেন। তবে আদালত শর্ত দেন যে, মামলার ধার্য দিনে খালেদা জিয়া সশরীরে অথবা প্রতিনিধিত্ব করে আদালতে উপস্থিত থাকতে হবে।

আদালত বলেন, ‘খালেদা জিয়া চাইলে প্রতিনিধিত্ব করে আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দিতে পারবেন।

২০০৮ সালের ৩ জুলাই ওই মামলা দায়ের হওয়ার পর তারিখ পিছিয়ে ৬ বছর পেরিয়ে যায়। গত ১৯ মার্চ অভিযোগ গঠনের পর সাক্ষ্য গ্রহণ করা হয়নি। সর্বশেষ গত বছরের ২৪ ডিসেম্বর তিনি আদালতে হাজির হয়েছিলেন।  আদালতে হাজির না হওয়ায় গত ২৫ ফেব্রুয়ারি বিচারক খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

 

 

Comments

comments