ব্রেকিং নিউজ

আপিল শুনানিতে ড. রেজার মনোনয়ণ বৈধ ঘোষনা

ড রেজাদ্য বিডি এক্সপ্রেসঃ আপিল শুনানিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদপ্রার্থী ড.রেজাউল করিম চৌধুরীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। শনিবার রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এই শুনানি হয়

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের আপিল আবেদনের শুনানি চলছে। শনিবার সকাল ১০টায় সেগুনবাগিস্থ ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিলের শুনানি শুরু হয়।

এদিকে দক্ষিণের মেয়র প্রার্থী ড. মোঃ রেজাউল করিম চৌধুরির আপিল আবেদেন শুনানি শেষ হয়েছে। তাকে বৈধ প্রার্থী ঘোষণা করে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া এখন পর্যন্ত ১৬ জন কাউন্সিলরের আপিল শুনানি সম্পন্ন হয়েছে। তাদের মধ্যে তিনজন বৈধতা পেয়েছেন।

মনোনয়ন বাতিলের পর তিনদিন পর্যন্ত আপিল আবেদন করার সুযোগ থাকে। সে হিসাবে আজকে আপিলের শেষ দিন।

বিভাগীয় কমিশন সূত্রে জানান যায়, বিভাগীয় কমিশনার বরাবর পাঁচজন মেয়র প্রার্থীসহ সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর শতাধিক মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল করেছেন।

মনোনয়নপত্র অবৈধ হওয়া মেয়র প্রার্থীরা হলেন- বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টু ও নাসির উদ্দিন পিন্টু, রেজাউল করিম, বাবুল সরদার চাখারি ও নাঈম হাসান।

আব্দুল আউয়াল মিন্টুর আপিল আবেদনের শুনানি বিকেল ৪টা ও পিন্টুর আপিল আবেদনের শুনানি বিকেল সাড়ে ৪টায় হবে বলে বিভাগীয় কমিশন সূত্রে জানা যায়।

এছাড়া উত্তরে সাধারণ কাউন্সিলর ৪৭ ও সংরক্ষিত ২২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। দক্ষিণে সাধারণ কাউন্সিলর ১০৪ ও সংরক্ষিত ৩১ জনের মনোনয়ন বাতিল করা হয়।

Comments

comments