ব্রেকিং নিউজ

সাহারার সঙ্গে বিসিবির চুক্তি বাতিল

সাহারাক্রীড়া ডেস্কঃ ২০১২ সালের জুনে ১ কোটি ৪০ লাখ ডলারের বিনিময়ে বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে চার বছরের জন্য চুক্তি হয় ভারতের সাহারা গ্রুপের। কিন্তু চুক্তির মেয়াদ ১৫ মাস বাকি থাকতেই বিসিবি সাহারাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আসন্ন বাংলাদেশ-পাকিস্তান সিরিজে জাতীয় দলের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের জন্য গত ৩০ মার্চ জাতীয় একটি দৈনিক পত্রিকায় বিজ্ঞাপনও দিয়েছে বিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী নাজিম উদ্দিন চৌধুরী ক্রিকইনফোকে বলেন, ‘আমরা সাহারার সঙ্গে চুক্তি না চালিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। একারণে পাকিস্তান সিরিজের জন্য নতুন স্পন্সর চেয়ে বিজ্ঞাপন দিয়েছি।’ জাতীয় ক্রিকেট দলের ভারতীয় পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সাহারা গ্রুপের সঙ্গে মেয়াদ শেষ হওয়ার আগেই চুক্তি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন পাকিস্তান সিরিজ থেকে সাকিব-মুশফিক-মাশরাফিদের জার্সিতে দেখা যাবে অন্য কোনো প্রতিষ্ঠানের নাম।

২০১২ সাহারা গ্রুপ গ্রামীণফোনকে পেছনে ফেলে বাংলাদেশ দলের স্পন্সরশিপ নেয়। ১ কোটি ৪০ লাখ ডলারের বিনিময়ে সাহারার সঙ্গে চুক্তি করে বিসিবির। যা সে সময় বিসিবির সবচেয়ে বড় চুক্তি ছিল।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। ইএসপিএন ক্রিকইনফোকে তিনি বলেন, ‘আমরা সাহারার সঙ্গে চুক্তি না চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এ কারণে আমরা পাকিস্তান সিরিজের জন্য নতুন স্পন্সর চেয়ে বিজ্ঞাপন দিয়েছি।’

ভারতে গত বছর থেকে আর্থিক সমস্যায় জর্জরিত আছে সাহারা গ্রুপ। এমনকি আমানতকারীদের অর্থ আত্মসাৎয়ের দায়ে গ্রুপটির কর্ণধার সুব্রত রায়কে কারাগারেও যেতে হয়েছে।সুত্রঃ ক্রিকইনফো।

Comments

comments