ব্রেকিং নিউজ

দল চাইলে নির্বাচন করবো–সাদেক হোসেন খোকা

সাদেক হোসেন খোকাদ্য বিডি এক্সপ্রেসঃ দেশের বৃহত্তর স্বার্থে দলের সমর্থন পেলে ঢাকা সিটি করপোরেশনের নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা। ২৩শে মার্চ সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের জুইস সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে অবিলম্বে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে সাদেক হোসেন খোকা প্রথমে লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমার শারীরিক অবস্থা আপনারা জানেন। আমি চাইবো নির্বাচন না করতে। কিন্তু দলের হাইকমান্ড যদি চায় দেশের স্বার্থে এবং ঢাকা সিটি করপোরেশনের স্বার্থে আমি নির্বাচন করবো। দল তো এখনো সিটি করপোরেশনের নির্বাচনের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। নির্বাচন করার সিদ্ধান্ত নিলে এবং আমাকে নির্বাচন করতে বলা হলে আমি অবশ্যই নির্বাচন করবো এবং নির্বাচনে পূর্বে অবশ্যই বাংলাদেশে যাবো।”

তিনি বলেন, “সালাহ উদ্দিন আহমেদকে সরকারের নিরাপত্তা বাহিনীর সদস্যরা গত ১০ই মার্চ রাতের বেলায় ধরে নিয়ে যায়। ওই বাড়ির নিরাপত্তা রক্ষী ও অন্যান্য কর্মচারি এবং আশেপাশের মানুষ তা দেখেছে। তাকে ধরে নিয়ে যাবার মুহূর্তে ওই বাড়ি এবং আশেপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক গাড়ি অবস্থান নেয়। যা দেশের মিডিয়ায় প্রকাশিত হয়েছে। তাছাড়া সালাহ উদ্দিনকে তুলে নিয়ে যাবার তিন দিন আগে তার তিনজন গাড়ি চালক ও একজন কর্মচারীকে ধরে নিয়ে যাওয়া হয়। সুতরাং সালাউদ্দিনকে যে সরকারি বাহিনীই তুলে নিয়ে গিয়েছে এ নিয়ে কোনো সন্দেহ বা ন্যূনতম সংশয়ের কোনো অবকাশ নেই। তারপরেও সরকার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিথ্যাচার করে যাচ্ছেন। সালাহউদ্দিনকে নিয়ে প্রধানমন্ত্রী যে উক্তি করেছেন তা অবৈধ সরকারের ভয়ঙ্কর পৈশাচিক চরিত্রের নগ্ন প্রকাশ ছাড়া আর কিছুই না। তাছাড়া প্রধানমন্ত্রীর কাছে যদি তথ্য থাকে যে, বেগম খালেদা জিয়া তাকে গার্বেজ করেছেন, তাহলে তিনি ব্যবস্থা নেননি কেন? ইতিপূর্বে ইলিয়াস আলী, চৌধুরী আলমসহ অনেককেই গুম করা হয়েছে এবং তাদের নিয়েও ঠাট্টা করা হয়েছে। ১৯৭২ সালেও একই কায়দায় আওয়ামী লীগ সরকার ভিন্ন মতালম্বী নাগরিকদের রক্ষীবাহিনী দিয়ে তুলে গুম, খুন চালিয়ে ছিল। আজ আমরা সেই পুরানো চিত্র দেখতে পাচ্ছি।”

তিনি আরো বলেন, “আন্তর্জাতিক আইনে মানবতাবিরোধী অপরাধ হিসাবে চিহ্নিত গুম বা নিরুদ্দেশ করে দেয়ার ঘটনা ক্রমবর্ধমান সংখ্যায় ঘটিয়ে শেখ হাসিনার বর্তমান সরকার একদিকে আন্তর্জাতিক অঙ্গন থেকে বাংলাদেশকে বিচ্ছিন্ন করে ফেলেছে অন্যদিকে দেশের মানুষের মনে সীমাহীন আতঙ্ক ও ভীতি ছড়িয়ে চলমান আন্দোলনকে ব্যর্থ করার অপপ্রয়াসে লিপ্ত হয়েছে। কিন্তু আমার নিশ্চিতভাবেই বিশ্বাস করি যে, বর্তমান অবৈধ সরকারের সকল রকম হিংস্র কৌশলকে ব্যর্থ করে দিয়ে জনগণের এই ন্যায়সঙ্গত আন্দোলন অচিরেই সফল হবে এবং এই খুনি-অত্যাচারি ও লুটেরা শাসকগোষ্ঠি পালিয়ে বাঁচার পথও খুঁজে পাবে না।”

সংবাদ সম্মেলনে তিনি সালাহ উদ্দিন আহমদকে অবিলম্বে তার পরিবারের কাছে সুস্থভাবে ফেরত দেয়ার দাবি জানান। তা নাহলে এর জন্য যারা দায়ী আগামীতে তাদের সবাইকে বিচারের মুখোমুখি দাঁড়াতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন। সুত্রঃ এনা

Comments

comments