ব্রেকিং নিউজ

ইন্ডিজকে ১৪৩ রানে হারিয়ে সেমিতে নিউজিল্যান্ড

imagesদ্য বিডি এক্সপ্রেসঃ ৩৯৪ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে  প্রথমেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।  সেই বিপর্যয় আর কাটিয়ে উঠতে পারেনি। ১৪৩ রানের বিশাল ব্যবধানে তারা  হেরে যায়। কিইউদের পক্ষে একাই চার উইকেট নিয়েছেন বোল্ট, আর গাপটিল করেন ২৩৭ রান। এই জয়ের মধ্য দিয়ে প্রথম সেমি ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৪ মার্চ  মাঠে নামবে স্বাগতিক নিউজিল্যান্ড। 

 
শনিবার  ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হয় ম্যাচটি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় কিইউরা। ১.২ ওভারে বোল্টের বলে সাজ ঘরে ফেরেন ওপেনার চার্লস।  তিনি করেন ২ বলে ১ রান।  সিমনস ৫.৩ ওভারে দলীয় ২৭ রানে বোল্টের দ্বিতীয় শিকারে পরিণত হন। ৯.১ ওভারে ফেরেন স্যামুয়েলস। বোল্টের বলে এবং ভিট্টোরির হাতে ব্যক্তিগত ২৭ রান করে ধরা পড়েন তিনি। একই ওভারের শেষের বলে বোল্টের এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন রামদিন। অর্ধশতক করা গেইলকে ফেরান মিলান। গেইল ৩৩ বলে ৬১ রান করেন।  
এরআগে ওপেনার মার্টিন গাপটিলের দ্বিশতকে ৬ উইকেট হারিয়ে ৩৯৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম  ৪.২ ওভারে দলীয় ২৭ রানে আউট হন।  দলীয় ৮৯ রানে উইলিয়ামস সাজ ঘরে ফিরে গেলেও গাপটিলের অসাধারণ ব্যাটিংয়ে বিশাল সংগ্রহ পায় তারা। গাপটিল ২৪টি চার ও ১১ ছ্ক্কা মেরে ১৬৩ বলে ২৩৭ রানে থাকেন অপরাজিত।  
 
প্রথম ৬৪ বলে অর্ধশত করেন গাপটিল। পরবর্তী ৪৭ বলে অর্থাৎ ১১১ বলে করনে সেঞ্চুরি। প্রথম শতকে  আসে ১২টি চার থাকলেও ছক্কা নেই একটিও। পরবর্তী শতকটি করনে মাত্র ৪১ বলে। অর্থাৎ ১৫২ বলে দ্বিশতক করেন তিনি।  এই সময়ে ৯টি চার ও ৮টি ছক্কা মারেন তিনি।  
 
তৃতীয় উইকেটে রস টেইলরের সঙ্গে ১৪৩ রানের জুটি গড়েন গাপটিল। রান আউট হয়ে টেইলর ফেরার আগে করেন ৪২।  অ্যান্ডারসন ১৫ আর ইলিয়ট ১১ বলে ২৭ রানে আউট হন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৭ ওভার বল করে ৭১ রান দিয়ে টেইলর য়েছেন ৩ ও রাসেল নিয়েছেন ২ উইকেট।

Comments

comments