ব্রেকিং নিউজ

অপহরণের দায় প্রধানমন্ত্রীকেই নিতে হবে : খন্দকার মাহবুব

মাহবুবপ্রতিবেদক : সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব সালাহ উদ্দিনকে খুঁজে বের করা। খুঁজে বের করতে না পারলে এর দায় প্রধানমন্ত্রীকেই নিতে হবে।
 
শুক্রবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘আজকের প্রেক্ষাপট গুম, খুন, অপহরণ, বিচারবর্হিভূত হত্যাকাণ্ড, সালাহ উদ্দিনকে অপহরণসহ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি’ শীর্ষক এক সমাবেশে তিনি এসব কথা বলেন। নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ন্যাব) এর আয়োজন করে।

খন্দকার মাহবুব বলেন, শেখ হাসিনার সময়ই বিএনপি নেতা ইলিয়াস আলীকে গুম করা হয়েছে। তাকেও খুঁজে বের করতে পারেনি। এখন সালাহ উদ্দিনকে গুম করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী তাকেও খুঁজে বের করতে পারছে না। সালাহ উদ্দিনকে খুঁজে বের না করলে এর দায়ে একদিন প্রধানমন্ত্রীকে বিচারের মুখোমুখি হতে হবে।  

তিনি বলেন, হরতাল-অবরোধের মতো গণতান্ত্রিক আন্দোলনকে ভিন্নখাতে নিতেই সরকারের ইশারায় সাধারণ মানুষের ওপর পেট্রোল বোমা মারা হচ্ছে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ক্ষমতার মায়া ত্যাগ করে দেশবাসীকে বাঁচান। আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার  করে ক্ষমতায় থাকতে চাইলে তারাই একদিন আর কোনো নির্দেশ পালন করবে না।

সম্মিলিত পেশাজীবী পরিষদের  আহ্বায়ক রুহুল আমিন গাজী বলেন, স্বাধীনতার মাসে শপথ নিতে হবে যারা বাংলাদেশকে বদ্ধভূমি বানাতে চায় তাদের হাত থেকে দেশকে  রক্ষার জন্য  আরেকটি যুদ্ধ করতে  হবে। দেশের অনেক মানুষ  তাদের পরিবারের সদস্য  হারিয়েছে। মানুষ বেঁচে থাকার অধিকার চায়। আমরা যারা জীবিত আছি তাদেরকেই এ অধিকার নিশ্চিত করতে হবে। এজন্য সংগ্রাম ছাড়া বিকল্প নেই।

আয়োজক সংগঠনের সভাপতি জাহানারা খাতুনের  সভাপতিত্বে উপস্থিত ছিলেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) শওকত মাহমুদ, এস এম রফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার হারুন অর রশিদ, সাংবাদিক আব্দুল আওয়াল  ঠাকুর প্রমুখ।

Comments

comments