ব্রেকিং নিউজ

উগ্রপন্থী ফারাবিদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি–বোয়াফ

বোয়াফপ্রতিবেদকঃ প্রগতিশীল লেখক ও ব্লগার অভিজিৎ রায়ের হত্যার সন্দেহভাজন ব্যক্তি শফিউর রহমান ফারাবিকে গ্রেফতার করায় আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ এবং উগ্রপন্থী শফিউর রহমার ফারাবি ও তাদের মদদদাতাদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বোয়াফ। 
 
বোয়াফ প্রতিষ্ঠাতা সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময় আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানিয়ে বলেন, উগ্রপন্থী শফিউর রহমান ফারাবি ঢাকা ও দেশ ত্যাগ করার আগেই দক্ষতা ও দ্রুততার সাথে গ্রেফতার করার পরিপ্রেক্ষিতে জনমনে স্বস্থিবোধ তৈরি হয়েছে। নিরাপত্তার জালে মোড়ানো টিসএসসি’র মত জনবহুল এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বর্বর এই হত্যাকান্ড সংঘঠিত হওয়ায় আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি যে নানান ধরনের প্রশ্নের উদয় হয়েছিল তার কিছুটা হলেও প্রশমিত হয়েছে।
ব্লগার কবীর চৌধুরী তন্ময় বলেন, ব্লগার রাজিব হায়দারকে হত্যার হুমকি, তার মরদেহের জানাজা পড়ানোর ঈমানকে হত্যার হুমকি অতঃপর প্রগতিশীল লেখক ও ব্লগার অভিজিৎ রায়কে হত্যার হুমকি প্রদানকারী এই ধর্মীয় উগ্রপন্থী শফিউর রহমান ফারাবি। বিভিন্ন সময় বাংলা বই বিক্রির ওয়েবসাইট ‘রকমারি ডটকম’ থেকে অভিজিৎ রায়ের বই সরাতেও হুমকি দিয়েছিলেন এই ফারাবি।
 
তিনি আরও বলেন, ‘অভিজিৎ রায় আমেরিকায় থাকে। তাই তাকে এখন হত্যা করা সম্ভব না। তবে সে যখন দেশে আসবে, তখন তাকে হত্যা করা হবে।’ ফেইসবুকে শফিউর রহমান ফারাবির এই মন্তব্যই বুঝা যায় ধর্মীয় উগ্রপন্থীদের সেই একজন এবং ব্লগার অভিজিৎ রায় হত্যাকান্ডে তারও সম্পৃক্ততা রয়েছে বলে প্রতিয়মান।
 
“যারা এই ঘটনার সাসপেক্টেড খুনিকে চটজলদি বেইল দিয়েছেন, তাদের হাতেও অভিজিতের রক্তের দাগ লেগে আছে। এ ঘটনায় প্রমাণিত হয়, আমাদের পুলিশ ইনইফিসিয়েন্ট।” সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক সাহেবের এই মন্তব্যকে সমর্থন করে ব্লগার কবীর চৌধুরী তন্ময় আরও বলেন, শুধু গ্রেফতারের মধ্যেই সিমাবদ্ধতা না রেখে কার্যকরী তদন্তের মাধ্যমে এই সব উগ্রপন্থী ব্যক্তি ও মহলকে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে এবং উদীয়মান শিক্ষিত প্রজন্মকে গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, মুক্তিযুদ্ধের মূল চেতনায় অগ্রসর হতে সহায়তা করতে হবে।
 
 

Comments

comments