ব্রেকিং নিউজ

অভিজিৎ হত্যার সন্দেহভাজন গ্রেপ্তার

ফারাবিপ্রতিবেদক : মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে শাফিউর রহমান ফারাবী নামে একজনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আটক ফারাবী এ হত্যাকাণ্ডের প্রধান সন্দেহভাজন ব্যক্তি বলে জানিয়েছে র‌্যাব।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান  জানান, রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ফারাবীকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকার একটি বাসা থেকে ফারাবীকে আটক করা হয়। তিনি বলেন, ‘ব্লগার অভিজিৎ রায় হত্যার পর থেকেই এর সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশের পাশাপাশি র‌্যাবও অভিযান পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় ফারাবীকে আটক করা হয়েছে।  আটক ফারাবী এ হত্যাকাণ্ডের প্রধান সন্দেহভাজন ব্যক্তি।

গত বৃহস্পতিবার রাতে অমর একুশে গ্রন্থমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অভিজিতকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় তাঁর স্ত্রী রাফিদা আহমেদ গুরুতর জখম হন। তিনি এখন রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন।
অভিজিতের ঘনিষ্ঠজনদের অভিযোগ, লেখালেখি করার কারণে তাঁকে বিভিন্ন সময় ব্লগ ও ফেসবুকে হুমকি দেওয়া হয়। তাঁদের মধ্যে শফিউর রহমান ফারাবীও রয়েছেন।।

Comments

comments