ব্রেকিং নিউজ

ভূত আতঙ্কে ৯ মাস বিচারকাজ বন্ধ

_1377_01-12-14_adalotআন্তর্জাতিক ডেস্ক : আদালতের বিচারিক কক্ষে ‘ভূতের আতঙ্কে মাঝে মধ্যে নানা রকম রহস্যময় ঘটনার ঘটার কারণে প্রশাসন বাধ্য হয়ে আদালতের  বিচারিক কযক্রম গত নয় মাস থেকে বন্ধ রয়েছে।

ঘটনাটি ভারতের মহীশুরের একটি নিম্ন আদালতের। কোর্টরুমের কাজ বন্ধ রেখে ভাঙা টেবিল-চেয়ার রাখার জন্য স্টোর হিসেবে ব্যবহার করা হচ্ছে। গত ৯ মাস ধরেই চলছে এই অবস্থা।

২০১৪ সালের মে মাস থেকেই বন্ধ রয়েছে মহীশূরের অতিরিক্ত জেলা দায়রা আদালতের এই কোর্টরুমটি। আদালতের মূল দরজা দিয়ে ঢুকেই প্রথমেই পড়ে এই ‘ভুতুড়ে’ কোর্টরুম। হাজার মামলায় ব্যস্ত একটি আদালতে এই ধরনের অদ্ভুত কারণে দীর্ঘদিন ধরে একটি কক্ষ তালাবদ্ধ করে রাখার প্রতিবাদে সরব হয়েছে এখানকার বার অ্যাসোসিয়েশন।

এই কোর্টরুম যে বিচারক মামলা পরিচালনা করতেন, সড়ক দুর্ঘটনায় গত বছর তার মৃত্যু হয়। তারপর থেকেই এখানে ভূতের গুজব ছড়িয়ে পড়ে। আইনজীবীদের সংগঠনের বক্তব্য, কোনো অসাধু চক্র প্রয়াত বিচারককে অপমান করার উদ্দেশ্যে এই ধরনের গুজব ছড়িয়েছে। কিন্তু আদালত কর্তৃপক্ষ কেন কোনো রকম তদন্ত না করে গুজবে কান দিয়ে কোর্টরুম তালাবদ্ধ করে দিল, সেই প্রশ্ন তুলেছে বার অ্যাসোসিয়েশন। অবিলম্বে কোর্টরুমটিকে আবার কাজের উপযোগী করে নতুন কোনো বিচারককে সেখানে নিয়োগ করার দাবি জানিয়েছেন তারা।
তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া।

Comments

comments