ব্রেকিং নিউজ

ইতিহাসে লজ্জার রেকর্ড পাকিস্তানের

pak-westদ্য বিডি এক্সপ্রেসঃ ১ রানে ৪ উইকেট নেই। টেলিভিশন চালু করে এমন স্কোরকার্ড দেখলে অবিশ্বাস্যই মনে হতে পারে আপনার। কিন্তু অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি!

অমন লজ্জার স্কোরকার্ডটি কোন দলের জানেন? পাকিস্তানের। মাত্র ১ রানেই ৪ উইকেট হারিয়েছে পাকিস্তান! ওয়ানডে ইতিহাসে স্কোরবোর্ডে ১ রান তুলে ৪ উইকেট হারানোর নজির আর নেই।

শনিবার ক্রাইস্টচার্চে বিশ্বকাপের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে পাকিস্তান। কিন্তু ইনিংসের মাত্র দ্বিতীয় বলেই শূন্য রানে সাজঘরে ফেরেন নাসির জামশেদ। তাকে আন্দ্রে রাসেলের ক্যাচে পরিণত করেন ওয়েস্ট ইন্ডিজের পেসার জেরম টেলর।

টেলরের করা ওই ওভারের শেষ বলে ‘গোল্ডেন ডাক’ নিয়ে সাজঘরের পথ ধরেন ইউনুস খান। ইউনুসকে উইকেটরক্ষক দিনেশ রামদিনের ক্যাচ বানিয়ে বিদায় করেন টেলর।

এরপর ইনিংসের তৃতীয় ও নিজের দ্বিতীয় ওভারে টেলর আবারো পাকিস্তান শিবিরে আঘাত হানেন। এবার হারিস সোহেলকে কার্টারের ক্যাচে পরিণত করেন তিনি। ৬ বল মোকাবিলা করেও রানের খাতা খুলতে পারেননি হারিস।

আর ইনিংসের চতুর্থ ওভারের প্রথম বলে আহমেদ শেহজাদের উইকেট তুলে নেন ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার। লেন্ডি সিমন্সের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ১ রান করা শেহজাদ। ফলে পাকিস্তানের স্কোর দাঁড়ায় ১/৪!

পাকিস্তানের আগে লজ্জার রেকর্ডটি ছিল কানাডার। তবে পাকিস্তানের মতো এমন দুর্বিষহ অবস্থা তাদের ছিল না। ২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৪ রানে ৪ উইকেট হারিয়েছিল কানাডা। 

Comments

comments