ব্রেকিং নিউজ

প্রধানমন্ত্রীর তৃতীয় শীতলক্ষ্যা সেতু ও ভুলতা ফ্লাইওভারের ভিত্তিপ্রস্তর স্থাপন

image_105575_020141108094555দ্য বিডি এক্সপ্রেসঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল রাজধানী ঢাকা ও বন্দর নগরী নারায়ণগঞ্জকে সংযুক্ত করার তৃতীয় শীতলক্ষ্যা সেতু এবং ভুলতা ফ্লাইওভারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।
প্রধানমন্ত্রী তাঁর সরকারী বাসভবন গনভবন থেকে শনিবার নারায়নগঞ্জের জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থানরত সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- এর সাথে এক টেলিকনফারেন্সের মাধ্যমে সেতু এবং ফ্লাইওভারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেন, সেতু ও ফ্লাইওভার দেশের অন্যতম ব্যবসা কেন্দ্র নারায়ণগঞ্জকে তার হারানো গৌরব পুনরুদ্ধারে সহায়তা করবে।
তিনি বলেন, ঢাকা ও নারায়ণগঞ্জের মধ্যে আরও উন্নত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা তথা আশেপাশের এলাকার ও জনগণের অর্থনৈতিক অবস্থার উন্নয়নে এই প্রকল্পগুলো হবে যুগান্তকারি পদক্ষেপ।
শেখ হাসিনা সড়ক ও রেল যোগাযোগের ক্ষেত্রে তাঁর সরকারের গৃহীত প্রকল্পসমূহের উল্লেখ করে বলেন, বহুসংখ্যক ফ্লাইওভার এবং মেট্রোরেল রাজধানীকে যানযট থেকে মুক্ত করবে।
স্থানীয় সংসদ সদস্যবৃন্দ, ঢাকায় সৌদি আরব দূতাবাসের চার্জ-দ্য- এ্যাফেয়ার্স, নারায়নগঞ্জ চেম্বার ও রাজনৈতিক নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তৃতা করেন।
এক দশমিক দুই কিলোমিটার দীর্ঘ শীতলক্ষ্যা সেতুটি সৌদি আরবের আর্থিক সহায়তায় ৩৭৭ কোটি ৬৩ লাখ টাকা ব্যয়ে জেলার সৈয়দপুর- বন্দর উপজেলার মদনগঞ্জ পয়েন্টে নির্মাণ করা হবে। প্রকল্পের আওতায় দুই দশমিক ১৩ কিলোমিটার দীর্ঘ পার্শ্ব রাস্তা নির্মাণ করা হবে। প্রকল্পটি ২০১৮ সালের জুন মাসে সম্পন্ন হওয়ার কথা রয়েছে।
অন্যদিকে, ২৩৯ কোটি ৭৭ লাখ টাকা ব্যয়ে ঢাকা- সিলেট মহাসড়কে ভুলতা ফ্লাইওভার নির্মাণ করা হবে।
প্রধানমন্ত্রী বলেন, চলমান নৈরাজ্য বিদেশে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করছে এবং উন্নয়নকে বাধাগ্রস্থ করছে। তিনি সন্ত্রাসী কর্মকান্ড প্রতিরোধে সচেতন নাগরিকদের সহযোগিতা কামনা করেন।

Comments

comments