ব্রেকিং নিউজ

শপথ নিলেন কেজরিওয়াল

অরবিন্দ কেজরিওয়ালদ্য বিডি এক্সপ্রেসঃ লাখো জনতার উপস্থিতিতে দিল্লির ঐতিহাসিক রামলীলা ময়দানে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়াল।

১২টা ১২ মিনিটে ওই শপথ অনুষ্ঠান শুরু হয়। এর তিন মিনিট পর মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন কেজরিওয়াল। শপথ পড়ান দিল্লির লেফটেন্যান্ট গভর্নর নাজিব জং। এরপর পর্যাক্রমে শপথ নেন কেজরিওয়ালের ডেপুটি মনীষ সিসোদিয়া, অসিম আহমেদ খান, সন্দ্বীপ কুমার, সতীন্দ্রার জৈন, গোপাল রায়, জিতেন্দ্র সিং তোমার।

পদত্যাগের ঠিক এক বছরের মাথায় দ্বিতীয়বারের মতো আবার দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন তিনি। তার শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রায় এক লাখ দর্শক উপস্থিত হন। তিনি দিল্লির সপ্তম মুখ্যমন্ত্রী। ২০১৩ সালে প্রথমবার একই স্থানে শপথ নিয়েছিলেন তিনি।

এএপির জ্যেষ্ঠ সদস্য এবং তাদের পরিবারের লোকজন এই অনুষ্ঠানে উপস্থিত আছেন। অনুষ্ঠানে রয়েছেন কেজরিওয়ালের স্ত্রী, বাবা-মা, দুই সন্তানসহ পরিবারের সদস্যরা।

শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় নগর উন্নয়নমন্ত্রী ভেঙ্কাইয়া নাইডুকে আমন্ত্রণ জানানো হলেও তারা কেউই সেখানে উপস্থিত ছিলেন না।

ময়দানের ভেতরে ৯টি ও বাইরে ১০টি এলইডি পর্দা লাগানো হয়েছে। শপথ গ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে ময়দান ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় তিন হাজার সদস্য নিরাপত্তা দিচ্ছেন। তাদের সহায়তা করছেন এএপির প্রায় দুই হাজার সদস্য।

Comments

comments