ব্রেকিং নিউজ

মধ্যবর্তী নির্বাচনের দাবি নাকচ

image_11723দ্য বিডি এক্সপ্রেসঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও মধ্যবর্তী নিবার্চন ছাড়া সংকটের সমাধান হবে না- বার্তা সংস্থা এএফপিকে দেওয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাক্ষাৎকারকে পাগলের প্রলাপ বলে মন্তব্য করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

মধ্যবর্তী নির্বাচনের দাবি নকচ করে দলটির শীর্ষ নেতারা বলেন, খালেদা জিয়া উন্মাদ হয়ে আলোব-তাবোল বকছেন। খালেদা জিয়া ছাড়া দেশে বর্তমানে কোনও সংকট নেই।

খালেদা জিয়ার সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য দেশের মানুষ তাকে একমাত্র সংকট মনে করে। শেখ হাসিনার পদত্যাগ বা নির্বাচন দাবি না করে খালেদা জিয়া তার সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য আইনের হাত থেকে নিজেকে কিভাবে রক্ষা করবেন, সেই চিন্তা করা উচিত বলেও মত প্রকাশ করেন ক্ষমতাসীন দলের নেতারা।

এএফপিতে দেওয়া খালেদা জিয়ার সাক্ষাৎকারের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার আওয়ামী লীগের নেতারা এসব কথা বলেন।

এর আগে বুধবার এএফপিকে দেওয়া সাক্ষাৎকারে 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ এবং নতুন নির্বাচন আয়োজন ছাড়া দেশের চলমান রাজনৈতিক সংকটের সমাধান সম্ভব নয়' বলে মন্তব্য করেন খালেদা জিয়া। সাক্ষাৎকারে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানিয়ে খালেদা জিয়া বলেন, 'সমঝোতা ও আলোচনার জন্য বিশ্ব সম্প্রদায়ের উচিত সরকারের ওপর আরও কার্যকর চাপ দেওয়া। জাতিসংঘ পুনরায় এ বিষয়ে (আলোচনার) উদ্যোগ নিতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, খালেদা জিয়ার কোনও দাবির প্রতি দেশের মানুষের যে কোনও সমর্থন নেই, তা তার জনসর্থনহীন আন্দোলনের মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে। দেশের মানুষের সমর্থন না পেয়ে অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের জন্য স্বভাবগতভাবে বিদেশি প্রভুদের কাছে ধরনা দিচ্ছেন খালেদা জিয়া। কিন্তু তার আশা নিরাশায় পরিণত হবে।

দলের উপদেষ্টা পরিষদের অন্য সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, খালেদা জিয়ার দাবি অবাস্তব ও অযৌক্তিক। তিনি সাংবিধানিক প্রক্রিয়ার বাইরে গিয়ে সন্ত্রাসী প্রক্রিয়ায় দাবি আদায়ের নামে সাধারণ মানুষকে জিম্মি করার চেষ্টা করছে। তবে, শেখ হাসিনার সরকার এতটা ঠুকনো নয় যে, দু-চারটা চোরাগোপ্তা হামলা করলে পতন হবে। আর মধ্যবর্তী নির্বাচন হবে। খালেদা জিয়া ঘোলা পানিতে মাছ শিকারের যে চেষ্টা করছেন, তা সফল হবে না বলে মন্তব্য করেন সাবেক এই মন্ত্রী।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ বিএনপি চেয়ারপারসনকে সন্ত্রাসী নেত্রী আখ্যায়িত করে বলেন, আপনারা কোথায় সংকট দেখছেন যে, সেটা মেটানোর জন্য শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে। আর মধ্যবর্তী নির্বাচন দিতে হবে? দেশের মানুষ তো বেগম জিয়াকে দেশের উন্নয়ন ও এগিয়ে যাওয়ার পথে একমাত্র সংকট মনে করছে।

Comments

comments