ব্রেকিং নিউজ

বিশ্বকাপে স্লেজিং বন্ধে কঠোর হচ্ছে আইসিসি

imagesদ্য বিডি এক্সপ্রেসঃ ক্রিকেটকে বলা হয়ে থাকে ভদ্র লোকের খেলা। কিন্তু এই ক্রিকেট মাঠে যদি অভদ্রের মত আচরণ হয় তাহলে বিষয়টি দৃষ্টিকটু দেখায়। অভদ্র আচরণকে ক্রিকেটের ভাষায় ‘স্লেজিং’ বলে। ক্রিকেটকে স্লেজিং মুক্ত রাখতে আসন্ন অস্ট্রেলিয়া- নিউজিল্যান্ড বিশ্বকাপে স্লেজিং বন্ধ করতে কড়া ব্যবস্থা নেয়ার উদ্যোগ নিচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসির একটি সূত্রের বরাত দিয়ে লন্ডনের ‘দ্য টাইমস’ জানিয়েছে, স্লেজিং বন্ধে আগে কখনও এমন পদক্ষেপ নিতে দেখা যায়নি। কয়দিন আগে শেষ হওয়া ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে স্লেজিং বিতর্কে জড়িয়েছিলেন অস্ট্রেলিয়া ও ভারতের একাধিক ক্রিকেটার। শুধু এবার নয় এর আগেও বেশ কয়েকবার অস্ট্রেলিয়া-ভারতে সিরিজ চলাকালীন দুই দলের ক্রিকেটাররা এই স্লেজিং বিতর্কে জড়িয়েছেন।
‘দ্য টাইমস’ টাইমস আরও জানিয়েছে, ক্রিকেটারদের মধ্যে কথা কাটাকাটি বা আগ্রাসী কোনো মনোভাব দেখলে সঙ্গে সঙ্গে আম্পায়ার ও ম্যাচ রেফারিদের হস্তক্ষেপ করার পরামর্শ দিয়েছে আইসিসি।
স্লেজিংয়ের বিরুদ্ধে আইসিসির এই কঠোর মনোভাব সম্পর্কের তারা জানিয়েছে, বিশ্বকাপের মত আসরে স্লেজিং নিয়ে বিতর্ক উঠলে এটি ক্রিকেটের ভাবমূর্তিতে আঘাত হানবে। ক্রিকেট যে ভদ্র লোকের খেলা তাই স্লেজিং হলে এর ভাবমূর্তি ক্ষুণ্ণ হবেই।

Comments

comments