ব্রেকিং নিউজ

পেট্রোল বোমা নিক্ষেপ কারিদের ফাঁসির দাবিতে অন লাইন অ্যাক্টিভিস্ট ফোরামের মানব বন্ধন

4দ্য বিডি এক্সপ্রেসঃ ‘পুড়ছে মানুষ, জ্বলছে দেশ; চাই না এমন বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-(বোয়াফ) মানব বন্ধন ও প্রতিবাদ সভায় এমন দাবী জানানো হয়।
 
এসিড সন্ত্রাসীর মত আইন করে পেট্রোল বোমা সন্ত্রাসীর ফাঁসির দাবীতে ৩০ জানুয়ারী শুক্রবার সকাল সাড়ে দশটায় জাতীয় প্রেসক্লাবের সামনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন,  স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও মুক্তিযোদ্ধা শিল্পী  মনরঞ্জল ঘোষাল, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, ঢাকা বারের সাংস্কৃতিক সম্পাদক এড. তাহমিনা তাহেরিন মুমু, বিশিষ্ট কবি ও সাহিত্যিক মোস্তফা ইকবাল, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি এড. মশিউর মালেক, আওয়ামী লীগ নির্বাচন কমিটির নির্বাহী সদস্য হক মোজাম্মেল, আওয়ামী লীগ উপকমটির সহ-সম্পাদক সোহেলী পারভীন মনি, বঙ্গবন্ধু ডিপ্লোমা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. আনোয়ার হোসেন, বিশিষ্ট সাংবাদিক আওয়ামী মৎসজীবীলীগ কেন্দ্রিয় কমিটির সদশ্য সৈয়দ মুশফিকুর রহমান।
 
বক্তরা বলেন, গণতন্ত্র রক্ষা বা গণতন্ত্র হত্যার নামে দেশের মানুষকে অগ্নিদগ্ধ করা, সাধারণ মানুষের জীবন জিম্মি করার অপচেষ্টায় লিপ্ত থাকা, দেশের অর্থনীতিকে পঙ্গু করা এবং বিশ্বের কাছে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করা; তা কখনই মেনে নেয়া যায় না।
 
উপস্থিত বক্তরা আরও বলেন, আমরা এই নাশকতাকারী ব্যক্তি ও মহলকে তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়ে বলতে চাই, এই ধরনের বর্বরতামূলক কর্মকান্ড বন্ধ কর, করতে হবে। নয়’ত এমন আন্দোলন গড়ে তোলা হবে যেখানে তোমাদের পালানোর সময় থাকবে না। 
(বোয়াফ) নেতৃবৃন্দের দাবী, এভাবে পেট্রোল বোমা নিক্ষেপ করে দেশের সাধারন মানুষকে অগ্নিদগ্ধ করা মানবতাবিরোধী অপরাধ এবং এই অপরাধের মদদদাতাদের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে অভিযোগ করা হবে এই মর্মে হুশিয়ার করেন এবং পেট্রোল বোমা নিক্ষেপকারীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি এই মর্মে সংসদে আইন পাশ করার দাবী জানান।
 
 জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সভায় বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-(বোয়াফ) প্রতিষ্ঠাতা সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময়’র সভাপতিত্বে এবং সংগঠনের সহ-সভাপতি এড. ইয়াসিন করিমের সঞ্চলনায় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি রাশিদা হক কনিকা, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম এইচ চৌধুরী, ইমরান খাঁন শ্রাবন, সাংগঠনিক সম্পাদক হাবিবুল্লাহ মিছবাহ, মোস্তফিজুর রহমাস রাজীব, সাকিব, হাবিব, ইসলাম, তুহিন, সোহান, রাকিব সজল, এস এম মোজাম্মেল, শান্ত, জুয়েল চক্রবর্তী, মহিউদ্দিন, কবি প্রত্যয় জসিম, মিজানুর রহমান মিজান, ডেবিট হাওলাদার, নাছির উদ্দিন, শফিক বাবু, আলাউদ্দিন বাবু, কিশোর, সোহান সহ আরও অন্যান্য নেতৃবৃন্দ।  

Comments

comments