ব্রেকিং নিউজ

‘এক বিন্দু রক্ত থাকতে হিন্দি চলচ্চিত্র প্রদর্শন হতে দেব না’

Misha-Soudagor-Boishakhiপ্রতিবেদক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক মিশা সওদাগর বলেছেন, ‘শরীরে এক বিন্দু রক্ত থাকতে আমাদের দেশের প্রেক্ষাগৃহে হিন্দী চলচ্চিত্র প্রদর্শন করতে দিব না।’

শনিবার বিকেলে‌ ‘‌ভারতীয় চলচ্চিত্র বাংলাদেশে অবাধ ও বাণিজ্যিক প্রদর্শন বাংলাদেশের চলচ্চিত্রশিল্পে এবং দেশীয় সংস্কৃতে প্রভাব’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি ক্ষোভের সঙ্গে এভাবে তার অভিমত ব্যক্ত করেন। মিশা সওদাগর বলেন, ‘‌বাংলাদেশের চলচ্চিত্রের বাজার কোনো বিদেশীদের হাতে দেব না।

ভারতীয় চলচ্চিত্রের অবাধ প্রদর্শন আমাদের চলচ্চিত্র শিল্পকে ধ্বংস করে দেবে। আমরা এটা হতে দেব না।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রশিক্ষক কেন্দ্রের (টিএসসি) মুনীর চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত এ বৈঠকে আরও উপস্থিত ছিলেন চলচ্চিত্রকার মানজারে হাসিন মুরাদ, সোহানুর রহমান সোহান, সাজেদুল আওয়াল, ফাহমিদুল হক, মুশফিকুর রহমান গুলজার, ওমর সানী, রুবেল, জায়েদ খানসহ অনেকে।

৫টি চলচ্চিত্র বিষয়ক সংগঠন এ গোলটেবিলের আয়োজন করে। আয়োজক সংগঠনের মধ্যে রয়েছে- ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র সংসদ, ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি, জাহাঙ্গীর নগর স্টুডেন্টস ফিল্ম সোসাইটি, রণেশ দাশ গুপ্ত পিল্ম সোসাইটি ও জগন্নাথ ফিল্ম সোসাইটি।

বাংলাদেশে বলিউড চলচ্চিত্র ওয়ান্টেড মুক্তি নিয়ে আন্দোলন করছে এফডিসি কেন্দ্রিক ১৯টি সংগঠনের সম্মিলিত প্লাটফর্ম ‌বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোট। রবিবার বাংলাদেশ চলচ্চিত্র ঐকজোট এবং ওয়ান্টেড চলচ্চিত্রের আমদানীকারক প্রতিষ্ঠান মেসার্স ইউইন এন্টারপ্রাইজের আলোচনায় বসার কথা রয়েছে।

Comments

comments