ব্রেকিং নিউজ

হঠাৎ প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদের বৈঠক

sheikh_hasinপ্রতিবেদকঃ অনেকদিন পরে হঠাৎ করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন তার বিশেষ দূতের দায়িত্ব পাওয়া জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বুধবার মাগরিবের বিরতির পরে ৪৫ মিনিটব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় এরশাদের সঙ্গে জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুও উপস্থিত বলেন। বৈঠক সম্পর্কে এরশাদের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ‘এটা ছিলো সৌজন্য সাক্ষাৎ।

এদিকে হঠাৎ করে এরশাদের এমন বৈঠককে নড়ে চড়ে বসেন জাতীয় পার্টির ‘রওশনপন্থী’ সংসদ সদস্যরা। প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদের কী কথা হলো, সে বিষয়ে তাদের মধ্যে চলতে থাকে কানাঘুষা। বৈঠককে এরশাদের পক্ষ থেকে সৌজন্য সাক্ষাতের বলা হলেও নাম প্রকাশ না করার শর্তে এরশাদের ঘনিষ্ট নেতা বলেন, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়েই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে।

পাশাপাশি জাতীয় পার্টিকে প্রকৃত বিরোধীদলের ভূমিকা পালনের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়েছেন তিনি।

এছাড়া চলমান সহিংসতা নিরসনে প্রধানমন্ত্রীকে কঠোর হওয়ার আহ্বান জানিয়েছেনে এবং প্রয়োজনে খালেদা জিয়াকে গ্রেপ্তারের দাবী জানিয়েছেন সাবেক এই রাষ্ট্রপতি।

নাম প্রকাশে অনিচ্ছুক রওশন ব্লকের কয়েকজন সংসদ সদস্য ধারণা করে বলেন, এরশাদকে বিরোধীদলের নেতা বানাতে চান মহাসচিব বাবলু। সেজন্যই তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে এ বৈঠকে আয়োজন করেন।

বর্তমান প্রেক্ষাপটে দলকে শক্তিশালী করতে এরশাদকে বিরোধীদলের নেতা বানানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে তিনি প্রস্তাব রাখতে পারেন।’ এ রকম কথা হতে পারে বলে তারা ধারণা করে নিয়েছেন। বৈঠকে শেষে বাবলু বলেন, ‘স্যার প্রধানমন্ত্রীর বিশেষ দূত। তিনি তো সাক্ষাৎ করতেই পারেন। তবে এটা সৌজন্য সাক্ষাৎ। এর বাইরে অন্য কোনো বিষয় নিয়ে আলোচনা হয়নি।

Comments

comments