ব্রেকিং নিউজ

তারেক-ফখরুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

1421737789প্রতিবেদকঃ বিএনপি নেতা তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে একটি মানহানি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম আনোয়ার ছাদাত এই আদেশ দেন।
আওয়ামী লীগের সহযোগী সংগঠন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকীর করা মানহানির মামলায় আদালতের জারি করা সমনে হাজির না হওয়ায় আজ এই আদেশ দেয়া হয়।
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল ইসলামকে গ্রেফতারের বিষয়ে আগামী ৫ মার্চ পুলিশকে প্রতিবেদন জমা দিতে বলেছে আদালত।
গতবছর ৮ সেপ্টেম্বর ঢাকার হাকিম আদালতে মামলাটি দায়ের করেন এ বি সিদ্দিকী। মামলা অভিযোগ করা হয়, গত ২৪ অগাস্ট লন্ডনে এক আলোচনা সভায় আওয়ামী লীগ ও দলটির নেত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কটূক্তি’ করেন। ২ সেপ্টেম্বর আরেক অনুষ্ঠানে তারেক বাংলাদেশের ইতিহাস ও রাষ্ট্রপতি নিয়ে ‘মিথ্যা ও মানহানিকর’ বক্তব্য দেন। অন্যদিকে, ৫ সেপ্টেম্বর ঢাকায় এক অনুষ্ঠানে মির্জা ফখরুল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ নিয়ে ‘মিথ্যা’ তথ্য দিয়েছেন বলে অভিযোগ করা হয়।
মির্জা ফখরুল নাশকতার মামলায় গ্রেফতার হয়ে গত ৬ জানুয়ারি থেকে কারাগারে আছেন। অন্যদিকে তারেক রহমান বেশ কিছুদিন ধরে যুক্তরাজ্যে অবস্থান করছেন।

Comments

comments