ব্রেকিং নিউজ

সুচিত্রা সেনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

1421433286বিডি ডেস্কঃ বাংলা চলচ্চিত্রের পাবনার মেয়ে সুচিত্রা সেনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে সন্ধ্যায় পাবনা প্রেসক্লাবে স্মরণসভার আয়োজন করেছে পাবনার সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ। এছাড়া আগামী মার্চ মাসে পাবনায় ‘চতুর্থ সুচিত্রা সেন চলচ্চিত্র উত্সব’র আয়োজন করা হবে। এতে সুচিত্রা সেনের মেয়ে মুনমুন সেন ও দুই নাতনী রিয়া ও রাইমা সেনের আসার কথা রয়েছে। গত বছরের এই দিনে ভারতের কলকাতায় বেলভিউ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় সুচিত্রা সেন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তাকে হারানোর শোক এখনো পাবনার সাংস্কৃতিক অঙ্গনসহ নানা শ্রেণি পেশার মানুষকে তাড়া করে। তার মৃত্যুর  ৬ মাসের মাথায় উচ্চ আদালতের নির্দেশে সুচিত্রা সেনের পাবনার পৈতৃক ভিটার লিজ বাতিল করা হয়েছে। কিন্তু বাড়িটিতে ‘সুচিত্রা সেন সংগ্রহশালা’ গড়ে তোলার পরিকল্পনা বাস্তবায়নে ধীরগতিতে হতাশ জেলার সাংস্কৃতিক কর্মীরা। পাবনা মধ্য শহরের দিলালপুর মহল্লার হেমসাগর লেনের  বাড়িতে কেটেছে সুচিত্রা সেনের শৈশব-কৈশোর। নবম শ্রেণি পর্যন্ত জেলা শহরের ২ টি শিক্ষা প্রতিষ্ঠানে তিনি লেখাপড়া করেছেন।

পাবনা সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সভাপতি এম সাইদুল হক চুন্নু ও সাধারণ সম্পাদক ডা. রামদুলাল ভৌমিক জানান, সুচিত্রা সেনের পৈতৃক বাড়িতে স্মৃতি সংগ্রহশালা ও দর্শনীয় স্থান হিসেবে গড়ে তোলার প্রস্তাব সরকারের কাছে বিবেচনাধীন আছে। পাবনার জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন বলেন, গত বছর মহানায়িকার মৃত্যুর ৬ মাসের মাথায় ১৭ জুলাই সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশে সুচিত্রা সেনের পৈতৃক বাড়ি লিজ গ্রহিতাদের লিজ বাতিল করা হয়। এরপর থেকে বাড়িটি পাবনা জেলা প্রশাসনের দায়িত্বে রয়েছে।

 

Comments

comments