ব্রেকিং নিউজ

বিচারকের প্রতি খালেদা জিয়ার আবার অনাস্থা

imagesঢাকা ব্যুরোঃ ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদারের প্রতিও অনাস্থা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার সকালে তার পক্ষে এই অনাস্থা জানান আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও অ্যাডভোকেট সানাউল্লা মিয়া।

তারা বিচারকাজ অন্য আদালতে স্থানান্তরের আবেদন জানান। এর আগেও একই আদালতের বিচারক বাসু দেবের প্রতি অনাস্থা জানিয়েছিলেন খালেদা জিয়া। এই আদালতে দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চেরিট্যাবল ট্রাস্টে দুর্নীতির মামলায় আসামি খালেদা জিয়ার বিচারকাজ চলছে। বৃহস্পতিবার সকালে খালেদা জিয়ার আইনজীবীরা নিরাপত্তাজনিত কারণে ব্যক্তিগত হাজিরা থেকে খালেদা জিয়াকে অব্যাহতি চেয়ে সময় আবেদন এবং সাক্ষ্যগ্রহণ মুলতবি চেয়ে আবেদন করেন।

বকশিবাজার আলিয়া মাদরাসা মাঠের এই বিশেষ আদালত-৩ শুনানি গ্রহণে সময়ের আবেদন মঞ্জুর করলেও সাক্ষ্যগ্রহণ মুলতবির আবেদন নাকচ করে। পরে খালেদা জিয়ার আইনজীবীরা বিচারকের প্রতি অনাস্থা জানান। খালেদা জিয়ার পক্ষে সাক্ষ্য পেছানোর আবেদন করা হলে তা নামঞ্জুর করে বিচারক আবু আহমেদ জমাদার

মামলার বাদী দুদকের উপ-পরিচালক হারুন-অর রশিদের জবানবন্দি শোনা শুরু করেন। জবানবন্দি শোনা শুরু হলে আদালতে হৈ চৈ করেন খালেদা জিয়ার আইনজীবীরা। পরিস্থিতি শান্ত হলে আবার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। বাদীর জবানবন্দি গ্রহণে প্রায় শেষদিকে এলে বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে ফের হট্টগোল শুরু করেন আসামিপক্ষের আইনজীবীরা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ৭ জানুয়ারি এই আদালতে খালেদার অনুপস্থিতিতে বাদীর সাক্ষ্যগ্রহণ শুরু হয়। তার চার দিন আগে গত ৩ জানুয়ারি রাত থেকে গুলশানে নিজের কার্যালয়ে অবরুদ্ধ হয়ে পড়েন খালেদা জিয়া।

Comments

comments