ব্রেকিং নিউজ

রিয়াজ রহমানকে গুলি: খালেদার জিয়ার নিন্দা,২৪ ঘণ্টার হরতাল

Reaz-Rahman_BNP_thereport24১৩, জানুয়ারিঃ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমান গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনার নিন্দা জানানোর পাশাপাশি জড়িতদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন খালেদা জিয়া।

চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান স্বাক্ষরিত বিবৃতিতে খালেদা জিয়া বলেন, সাবেক পররাষ্ট্রপ্রতিমন্ত্রী ও বিশিষ্ট কূটনীতিক রিয়াজ রহমানের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলায় আমি ক্ষুদ্ধ ও উদ্বিগ্ন।

এভাবে বিরোধী দলের নেতাকর্মীদের উপর নগ্ন হামলা চালিয়ে অবৈধ সরকারের শেষ রক্ষা হবে না। দেশে এ ধরণের সুপরিকল্পিত সন্ত্রাসী কার্যকলাপের পরিণাম শুভ হবে না। তিনি বলেন, সন্ত্রাস, গুপ্ত হত্যা, ও গুম-খুনের মাধ্যমে নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টির যে অপচেষ্টা হচ্ছে তার দায়ভার পুরো সরকারকেই বহন করতে হবে।

বেগম জিয়া অবিলম্বে রিয়াজ রহমানের উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও কঠোর শাস্তি দাবি করেন। সেই সাথে রিয়াজ রহমানের আশু সুস্থতা কামনা করেন। হরতালের ডাক বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা রিয়াজ রহমানকে গুলির প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক হরতাল ডেকেছে ২০ দলীয় জোট।

মঙ্গলবার রাত ১১টা ১৯ মিনিটে বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হরতালের কথা জানান বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি জানান, ২০ দলীয় জোটের উদ্যোগে আগামী ১৫ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার ভোর ৬ টা পর্যন্ত দেশব্যাপী সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল পালিত হবে। রিজভী জানান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, ও সাবেক প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে রাজধানীর গুলশানে সন্ত্রাসীদের কর্তৃক গুলি করে গুরুতর আহত করার প্রতিবাদে এই হরতাল আহবান করা হয়েছে।

আজ (মঙ্গলবার) রাত পৌনে ৯টার দিকে অবরুদ্ধ খালেদা জিয়ার সঙ্গে দেখা করে ফেরার পথে গুলশানের হোটেল ওয়েস্টিনের পাশে রিয়াজ রহমানের গাড়ি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ ও গুলি চালায় দুর্বৃত্তরা। এ সময় তার গাড়িতে আগুনও দেয়া হয়। গুলিবিদ্ধ রিয়াজ রহমানকে আশঙ্কাজনক অবস্থায় গুলশানের ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন, তার পায়ে দুটি এবং কোমরের নিচে দুটি গুলি লেগেছে। তাঁর প্রচণ্ড রক্তক্ষরণ হয়েছে। বিষয়টির সত্যতা নিশ্চিত করে ডিএমপি (ঢাকা মেট্রোপলিটন পুলিশ) গুলশান জোনের সহকারী কমিশনার নুরুল আলম বলেন, রাত পৌনে নয়টার দিকে দুর্বৃত্তরা রিয়াজ রহমানকে বহনকারী গাড়িতে আগুন দেয়। এ ঘটনায় তিনি আহত হন।

স্থানীয় লোকজন তাকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যায়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। রাত আটটার দিকে ‘অবরুদ্ধ’ খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে আসেন রিয়াজ রহমান। সেখানে আধা ঘণ্টা অবস্থানের পর সাড়ে আটটার দিকে বেরিয়ে আসেন রিয়াজ রহমান। এর কিছুক্ষণ পরই তাকে বহনকারী গাড়িতে হামলা চালানো হয়। এর আগে শনিবার রাতে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় গুলশান ৮৬ নম্বর রোড সংলগ্ন ৯০ নম্বর রোডের ৭/এ নম্বর বাসার সামনে পার্ক করে রাখা আরেক উপদেষ্টা সাবিহউদ্দিন আহমেদের ব্যক্তিগত গাড়িতে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা।

Comments

comments