ব্রেকিং নিউজ

বাংলাদেশের এক-তৃতীয়াংশ ভূখণ্ড ভারতকে ফেরৎ দিতে হবে–বিজেপি নেতা

51701_f4দ্য বিডি এক্সপ্রেসঃ ১২,জানুয়ারী, বাংলাদেশ থেকে বহু লোক ভারতে অনুপ্রবেশ করছে বলে দাবি করেছেন ক্ষমতাসীন বিজেপির সিনিয়র নেতা সুব্রামনিয়াম স্বামী। তার ভাষায়-বাংলাদেশি অনুপ্রবেশকারীরা পশ্চিমবঙ্গ ছাড়াও অসমের জন্য অত্যন্ত বিপজ্জনক। তাই বাংলাদেশের উচিত ভারতকে জমি দেয়া।

সুব্রামনিয়াম স্বামী বলেন, ‘বাংলাদেশ থেকে প্রচুর অনুপ্রবেশ ঘটেছে বাংলায়। এই ঘটনা যত বাড়বে, পশ্চিমবঙ্গ ততই তার অর্থনৈতিক ভারসাম্য হারাবে। বাংলাদেশ সরকারের উদ্দেশে তিনি বলেন, অনুপ্রবেশকারীদের ফিরিয়ে নিন অথবা ভারতকে সমপরিমাণ জমি দিন।

তার দাবি-‘বাংলাদেশের জনসংখ্যার এক-তৃতীয়াংশ বর্তমানে ভারতে বসবাস করেন। এই কারণেই ভারতের উচিত বাংলাদেশের মোট ভূখন্ডের এক-তৃতীয়াংশ দাবি করা। আর তা না হলে বাংলাদেশ তাদের লোকেদের ফিরিয়ে নিয়ে যাক।’ কোলকাতার বণিকসভা এমসিসি চেম্বার অফ কমার্স অ্যাণ্ড ইন্ডাস্ট্রি-র এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। বিজেপির এ নেতা এর আগেও এ ধরনের বক্তব্য রেখেছিলেন। তবে বাংলাদেশের বিভিন্ন মহল এ ধরনের দাবিকে হাস্যকর হিসেবে ঘোষণা করেছে।

গত লোকসভা ভোটের প্রচারে নরেন্দ্র মোদি কথিত বাংলাদেশি অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর মনোভাব দেখিয়েছিলেন। তিনি অনুপ্রবেশকারীদের পোটলা-পুটলি বেঁধে দেশ ছাড়ার জন্য তৈরি থাকার হুঁশিয়ারি দিয়েছিলেন।

Comments

comments