ব্রেকিং নিউজ

খালেদাকে জিয়াকে গ্রেফতারের দাবি

imagesপ্রতিবেদকঃ সোহরাওয়ার্দী উদ্যানে সোমবারের সমাবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গ্রেফতারের দাবি জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা। আওয়ামী লীগের নেতারা তাদের বক্তব্যে খালেদা জিয়ার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়ারও দাবি জানান।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে পূর্ব ঘোষণা অনুসারে ওই সমাবেশ করে আওয়ামী লীগ। অবরোধ দিয়ে খালেদা জিয়া মানুষ হত্যা করছেন বলে দাবি করেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

এ জন্য তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়ার দাবি করেন তিনি। সেই সঙ্গে আইন করে অবরোধ বন্ধেরও দাবি জানান তিনি। খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগের এই প্রবীণ নেতা আরও বলেন, আপনি কোথায় পাইছেন যে অবরোধ গণতান্ত্রিক অধিকার। বিশ্বের কোথাও অবরোধ গণতান্ত্রিক অধিকার নয়।

সমাবেশে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম মানবতাবিরোধী অপরাধের দায়ে খালেদা জিয়ার বিচার দাবি করে বলেন, খালেদা জিয়াকে সন্ত্রাসীদের গডফাদার। গত বছর ৫ জানুয়ারি নির্বাচনের আগে খালেদা জিয়ার নির্দেশে যেভাবে তাণ্ডব ও নৈরাজ্য চালানো হয়, এখনো ঠিক একইভাবে তাণ্ডব ও নৈরাজ্য চালানো হচ্ছে। এ সব অন্যায়ের জন্য খালেদা জিয়ার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধে বিচার করার দাবী জানান তিনি।

খালেদা জিয়া সংবিধান লঙ্ঘন ও মিথ্যাচারের রাজনীতি করছেন বলে সমাবেশে অভিযোগ করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে এ সময় মায়া বলেন, এ সমস্ত সংবিধান লঙ্ঘনকারী ও মিথ্যাবাদীকে গ্রেফতার করে উপযুক্ত শাস্তি দেওয়া হোক।

খালেদা জিয়ার পাশাপাশি তার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানেরও বিচার দাবি করা হয়। সভায় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘আমরা কুলাঙ্গার তারেক রহমানের বিচার দেখতে চাই। বাংলার মানুষ এই ফেরারী আসামীর বিচার দেখতে চায়। এ ইতিহাস বিকৃতকারীকে কেউ ক্ষমা করবে না।

Comments

comments