ব্রেকিং নিউজ

ফ্রান্সে সন্ত্রাসী হামলার সঙ্গে সিআইএ জড়িত: সাবেক মার্কিন মন্ত্রী

bf43ceb86b9bba543b5738a6eba2ed65_XLদ্য বিডি এক্সপ্রেসঃ ফ্রান্সে সন্ত্রাসী হামলার সঙ্গে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ জড়িত রয়েছে। এ মন্তব্য করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট রিগান প্রশাসনের সহকারি মন্ত্রী এবং ওয়াল স্ট্রিট জার্নালের সহকারী সম্পাদক ড. পল ক্রেগ রবার্টস।

তিনি এক নিবন্ধে আরো বলেছেন,মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোই সন্ত্রাসী হামলার নীল-নকশা তৈরি করে থাকে। ফরাসি সরকারের নীতির ওপর মার্কিন প্রভাব অব্যাহত রাখতেই এ কাণ্ড ঘটানো হয়েছে বলে তিনি মন্তব্য করেন। ড. রবার্টস বলেন,মার্কিন নেতৃত্বাধীন আন্তর্জাতিক জোট রাশিয়ার ওপর যে নিষেধাজ্ঞা চাপিয়ে দিয়েছে,তাতে ফ্রান্সের অর্থনীতিতে বিরূপ প্রভাব পড়ছে বেং রাশিয়ার ওপর মার্কিন নিষেধাজ্ঞার কারণে ফ্রান্স ওই দেশে যুদ্ধ জাহাজ বিক্রি করতে পারছে না। রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা চাপিয়ে দিতে আমেরিকা তার পশ্চিমা মিত্র দেশগুলোকে বাধ্য করছে।

এ অবস্থায় ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা অবসানের আহ্বান জানিয়েছেন। ওঁলাদ বলেছেন, ফ্রান্সের পররাষ্ট্র নীতি বেশী মাত্রায় আমেরিকার ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। এরই পরিপ্রেক্ষিতে ড. রবার্টস তার নিবন্ধে লিখেছেন,মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা ছড়িয়ে দিতে এবং গোটা ইউরোপের নীতিকে আমেরিকার অনুকূলে রাখতে সিআইএ মুসলমানদের নাম ব্যবহার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী হামলা চালাচ্ছে।

Comments

comments