ব্রেকিং নিউজ

খালেদা গণতন্ত্রের জন্য বিপজ্জনক: ইনু

004_97016_020141108124353ঢাকা ব্যুরোঃ জামায়াতে ইসলামীর সঙ্গ ছাড়ার কোনো ঘোষণা খালেদা জিয়া দেননি বলে তার ৭ দফা প্রত্যাখ্যান করেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

 তিনি বলেছেন, “খালেদা জিয়া তার সাত দফায় জঙ্গি ও রাজাকারের সঙ্গে দোস্তির রাজনীতি পরিহারের কথা বলেননি, নাশকতা-অন্তর্ঘাত ও জঙ্গি তাণ্ডবের জন্য তিনি তওবা বা ভুল স্বীকার করেননি। সে কারণে খালেদা জিয়া এখনও গণতন্ত্র ও নির্বাচনের জন্য বিপজ্জনক।”

৫ জানুয়ারি ঢাকায় পাল্টপাল্টি সমাবেশের ঘোষণায় বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে উত্তাপের মধ্যে শনিবার সিরাজগঞ্জ জেলা জাসদের সম্মেলন উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেন ইনু।

৫ জানুয়ারির নির্বাচন বর্জনকারী বিএনপি চেয়ারপারসন নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে গত ৩১ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে ৭ দফা প্রস্তাব তুলে ধরেন।

আওয়ামী লীগের জোট শরিক দল জাসদের সভাপতি ইনু বলেন, “তিনি (খালেদা) উল্টো যুদ্ধাপরাধী, জঙ্গি, অসৎ সাংবাদিকদের মুক্তির পক্ষে ওকালতি করেছেন এবং এসব অপরাধীদের নিয়ে সরকার গঠনের প্রস্তাব দিয়েছেন, যা গণতন্ত্র ও নির্বাচনের জন্য হুমকি।”

সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে শহরের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে জেলা জাসদের সম্মেলনে বক্তব্য রাখেন ইনু।

গাজী আব্দুল হাই তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, সহ-সভাপতি রেজাউল করিম তানসেন, প্রচার সম্পাদক আইয়ুব আলী খান, সাংস্কৃতিক সম্পাদক নাদের চৌধুরী, জেলা নেতা সুকুমার চন্দ্র দাস ও নাজমুল ইসলাম মুকুল।

Comments

comments