ব্রেকিং নিউজ

হল-মার্কে শিগগিরই প্রশাসক নিয়োগ: অর্থমন্ত্রী

63626বিডি এক্সপ্রেসঃ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, হলমার্কের কাছ থেকে ঋণের টাকা আদায়ের জন্য শিগগিরই হলমার্কে একজন প্রশাসক নিয়োগ দিয়ে তাদের কারখানায় পুনরায় উৎপাদন শুরু করা হবে। রোববার দুপুর সাড়ে ১২টায় সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষন কেন্দ্রে ৫৭তম বুনিয়াদী প্রশিক্ষন কোর্সের সমাপনী অনুষ্ঠানে এসে তিনি সাংবাদিকদের একথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘হলমার্কের সব সম্পত্তি গোপনে সরিয়ে ফেলতে শুরু করেছেন ঋণ কেলেংকারীর হোতা তানভীর মাহমুদ। এসব সম্পত্তি না থাকলে ঋণের টাকা আদায় করা সম্ভব নয়। এজন্য একজন প্রশাসক নিয়োগ ও কারখানায় পুনরায় উৎপাদন শুরু করার জন্য আমি সংশ্লিষ্টদের একটি নির্দেশনা দিয়েছি। শিগগিরই সেখানে প্রশাসক নিয়োগে সরকারিভাবে সিদ্ধান্ত নেওয়া হবে।

অর্থমন্ত্রী বলেন, ‘সরকারি কর্মকর্তা কর্মচারীদের বেতন বাড়ানোর লক্ষ্যে পে কমিশনের সুপারিশ একযোগে বাস্তবায়ন হবে না। পর্যায়ক্রমে এই বেতন কাঠামো বাস্তবায়ন করা হবে। পে-কমিশন থেকেও পর্যায়ক্রমে নতুন বেতন কাঠামো বাস্তবায়নের সুপারিশ করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘দেশের অর্থনীতি বর্তমানে সবচেয়ে ভালো।’ নতুন বছরে বিএনপির আন্দোলন সম্পর্কে মন্ত্রী বলেন, ‘প্রতিবছর জানুয়ারি এলেই বিএনপি আন্দোলনের নামে উন্মাদ হয়ে ওঠে। কিন্তু জানুয়ারি তো দূরের কথা, বছরের শেষ মাস ডিসেম্বরেও সেই আন্দোলন দেখা যায় না।’

বিএনপির সাবেক মন্ত্রী মঈন খাঁনের করা সাম্প্রতিক মন্তব্যের জের ধরে অর্থমন্ত্রী বলেন, ‘সরকার কারো কাছ থেকে টাকার বিনিময়ে স্বীকৃতি আদায় করেনি।’ এরকম কোন প্রমান বিএনপির কাছে থাকলে তা উপস্থাপানের দাবি জানান তিনি।

সাংবাদিকদের সঙ্গে কথা বলা শেষে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষন কেন্দ্রের অডিটরিয়ামে আয়োজিত ৫৭তম বুনিয়াদী প্রশিক্ষন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন অর্থমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম ইসমত আরা সাদিক, সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের। বাংলাদেশ সিভিল সার্ভিসের ২০টি ক্যাডারের ২৬২ জন নবীন কর্মকর্তাকে প্রশিক্ষন সমাপনীর সনদ দেবেন অর্থমন্ত্রী।

Comments

comments