ব্রেকিং নিউজ

সার্ক সম্মেলনে যোগ দিতে নেপাল যাচ্ছেন প্রধানমন্ত্রী

1416753988প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন অষ্টাদশ দক্ষিণ এশিয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) শীর্ষ সম্মেলনে যোগদানের জন্য আগামি মঙ্গলবার নেপালের রাজধানী কাঠমান্ডুর উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।
দু’দিনব্যাপী সার্ক শীর্ষ সম্মেলন আগামী ২৬ নভেম্বর কাঠমান্ডুর ভ্রীকুটি মন্ডপে অবস্থিত রাষ্ট্রীয় সভাগৃহে (নগর মিলনায়তন) শুরু হবে। অষ্টাদশ সার্ক শীর্ষ সম্মেলনের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘শান্তি ও সমৃদ্ধির জন্য আরও ঘনিষ্ঠ সম্পর্ক’।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে মঙ্গলবার বিকাল তিনটায় প্রধানমন্ত্রী ও তাঁর সফর সঙ্গীরা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন। ফ্লাইটটি নেপালের স্থানীয় সময় চারটা ১৫ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবে। বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা শেষে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে এক আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রা সহকারে হোটেল ক্রাউন প্লাজা সোয়েলটি- কাঠমান্ডুতে নিয়ে যাওয়া হবে। নেপাল সফরকালে তিনি সেখানে অবস্থান করবেন।

 

২৬ নভেম্বর অষ্টাদশ সার্ক সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে সার্ক-এর অন্য সদস্য দেশগুলোর রাষ্ট্র ও সরকার প্রধানদের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন ও ভাষণ দিবেন। এছাড়াও, মঞ্চে নিজ নিজ আসন গ্রহনের আগে তাঁরা ফটোসেশনে অংশ নিবেন।

Comments

comments