ব্রেকিং নিউজ

রাউলের রেকর্ড ছুঁলেন মেসি

messiক্রিশ্চিয়ানো রোনালদো পারেননি। মেসি পেরেছেন। চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলদাতার আসনে এসে বসে গেলেন বার্সেলোনার আর্জেন্টাইন ক্ষুদে যাদুকরও। ৭১ গোল নিয়ে দীর্ঘদিন ধরে এই আসনে এককভাবে বসেছিলেন রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ক রাউল গঞ্জালেজ। ৭১ গোল করে এবার তার সমকক্ষ হলেন মেসি।

রেকর্ড গড়ার প্রতিযোগিতায় আপাতত প্রতিদ্বন্দী রোনালদোকে হারিয়ে দিতে সক্ষম হলেন টানা চারবার বিশ্বসেরার পুরস্কার ব্যালন ডি’অর জেতা বার্সার এই ফুটবলার। সিআর সেভেনের আগেই ছুঁয়ে ফেললেন রাউলের রেকর্ডকে। আয়াক্স আমস্টারডামের মাঠে গিয়ে স্বাগতিকদের জালে একাই দু’বার বল জড়িয়ে।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার আসনে কে আগে এসে বসবেন, এ নিয়ে চলতি মৌসুমে প্রতিযোগিতার অন্তঃ ছিল না। মেসি আগে না রোনালদো আগে? এক একজন, এক একবার আগে সুযোগ পান। কিন্তু রাউলকে ছোঁয়ার কাজ করতে পারছিলেন না।

মঙ্গলবার রাতে নিজেদের মাঠে লিভারপুলকে পেয়ে রোনালদোর রেকর্ডটা হয়েই যাবে ভেবেছিল সবাই। মেসিও হয়তো প্রতিদ্বন্দ্বীর রেকর্ডটা দেখার জন্য টিভির সামনে বসেছিলেন। কিন্তু অল রেডরা ঠেকিয়ে দিলেন সিআর সেভেনকে। একবারও তাকে নিজেদের জালে বল জড়াতে দেয়নি লিভারপুল গোলরক্ষক এবং ডিফেন্ডাররা। ফলে গোলই নয় শুধু, রেকর্ড বঞ্চিতও থাকলেন রোনালদো।

সুযোগটা পেয়ে সম্ভবত মেসি পণই করে বসেছিলেন যে, এটিকে আর হেলায় হারানো চলবে না। যে পরিকল্পনা, সে কাজ। আমস্টারডাম এরেনায় জ্বলে উঠলেন মেসি। জোড়া গোল করে ছুঁয়ে ফেললেন কিংবদন্তী রাউল গঞ্জালেজকে। ৭১ গোল করতে যার লেগেছির ১৪২ ম্যাচ। আর মেসির লেগেছ মাত্র ৯০ ম্যাচ। অথ্যাৎ ৫২ ম্যাচ কম!

তবে আরও একটা প্রতিযোগিতা কিন্তু বাকি আছে। রাউলকে ছাড়িয়ে যাওয়া। কে আগে যাবেন, গড়বেন নতুন রেকর্ড? মেসি না রোনালদো? ৭০ গোল নিয়ে মেসি-রাউলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন রোনালদোও।

Comments

comments