ব্রেকিং নিউজ

আল-আকসা মসজিদ রক্ষায় বিপ্লবের ডাক খালেদ মাশআলের

4c338e4eb18840a0d5d7d6bd02eb2aef_XL৬ নভেম্বর (রেডিও তেহরান): বায়তুল মোকাদ্দাসে ইহুদিবাদী ইসরাইলের বর্বরতার বিরুদ্ধে বিপ্লবের ডাক দিয়েছেন ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের শীর্ষ নেতা খালেদ মাশআল। তিনি বলেছেন, কেবল বিপ্লবের মাধ্যমেই ইসরাইলকে এ ধরনের বর্বরতা থেকে বিরত রাখা যাবে।

 

আল-আকসা মসজিদ রক্ষায় বিশ্বের সব মুসলমানকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। আল-আকসা মসজিদে ইহুদিবাদীদের হামলা বৃদ্ধি পাওয়ার পর এ ডাক দিলেন তিনি। গতকালও সেখানে ফিলিস্তিনি ও ইহুদিবাদীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে।

 

হামাস নেতা বলেন, আল-আকসা মসজিদ রক্ষার দায়িত্ব কেবলমাত্র ফিলিস্তিনি জাতির ওপর অর্পিত নয় বরং গোটা মুসলিম জাতিরই এ বিষয়ে দায়-দায়িত্ব রয়েছে। তিনি হামাসের পাশাপাশি সব ফিলিস্তিনি দল ও সংগঠনকে এ ক্ষেত্রে এগিয়ে আসার আহ্বান জানান।

 

খালেদ মাশআল বলেন, পবিত্র আল-আকসা মসজিদ এখন মহাঝুঁকির মধ্যে রয়েছে। তিনি বলেন, বিশ্বের সব মুসলিম জাতি, সরকার, দল, সংগঠন, চিন্তাবিদ, লেখক, নেতা ও আলেমের উচিত আল-আকসা মসজিদের সমর্থনে এগিয়ে আসা। ইসরাইলের বিরুদ্ধে প্রতিবাদ হতে হবে সর্বাত্মক এবং জোরালো।

 

আরব দেশগুলো বিশেষকরে মিশর ও জর্ডানকে উদ্দেশ করে তিনি বলেন, ফিলিস্তিন, বায়তুল মোকাদ্দাস, আল-আকসা মসজিদ ইস্যুতে এসব দেশের বিশেষ অবস্থান রয়েছে। কাজেই এসব দেশের পক্ষ থেকে পদক্ষেপ নিতে হবে। এর আগে খালেদ মাশআল বলেছিলেন, প্রয়োজনে হামাস আল-আকসা মসজিদ রক্ষায় যুদ্ধ করবে। আল-আকসা মসজিদ হচ্ছে মুসলমানদের প্রথম কেবলা এবং তৃতীয় পবিত্রতম স্থান।#

 

Comments

comments