ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর, সম্পাদক পনিরুজ্জামান

প্রতিবেদক
ঢাকা জেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন বেনজীর আহমদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন পনিরুজ্জামান তরুণ।

আজ শনিবার বিকেলে রাজধানীর আগারগাঁও শেরেবাংলা নগরের পুরোনো বাণিজ্য মেলার মাঠে ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তাদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা-২০ (ধামরাই) আসনের সংসদ সদস্য বেনজীর আহমদ ঢাকা জেলা আওয়ামী লীগের আগের কমিটিতেও সভাপতি ছিলেন। তিনি ১৯৬৯ সালে মানিকগঞ্জের দেবেন্দ্র কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। পরের বছর ওই কলেজ ছাত্রলীগের সভাপতি হিসেবে নেতৃত্ব দেন। ১৯৭৩ সালে ধামরাই থানা ছাত্রলীগের সভাপতি হন।

১৯৮৮ সালে ছাত্রলীগে যোগদানের মাধ্যমে পনিরুজ্জামান তরুণের রাজনীতির হাতেখড়ি। ১৯৯১-৯২ সালে নবাবগঞ্জ থানা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক, ১৯৯৪ সালে ঢাকা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ১৯৯৮ সালে ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি, ২০০২ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ২০১৩ সালে কেন্দ্রীয় আওয়ামী লীগ উপকমিটির সহসম্পাদক এবং সবশেষ ২০১৬ সালে ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

প্রসঙ্গত, আজ দুপুর ২টা ২০ মিনিটে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের এই সম্মেলন শুরু হয়। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামের নেতৃত্বে পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

Comments

comments