চৌমুহনী পৌরসভার ভেটে অনিয়ম হলে ডিসি-এসপি জবাব দিতে হবে : কাদের মির্জা

নোয়াখালী প্রতিনিধি 
নোয়াখালীর বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আবদুল কাদের মির্জা বলেন, নোয়াখালীর অপরাজনীতি নিয়ে রোববার ও মঙ্গলবার ঢাকায় সাংবাদিক সম্মেলন দিয়েছিলাম। হাইকমান্ডের নির্দেশে আমি সে কর্মসূচি প্রত্যাহার করলাম। হাইকমান্ডের বাইরে আমি কিছুই করতে পারব না। তাহলে আমি আমার আদর্শ থেকে বিচ্যুতি হব। তবে সাহস করে যে সত্য কথাটা বলছি- এটা থেকে সরবো না।

শুক্রবার বিকালে বসুরহাট রূপালী চত্বরে এক জনাকীর্ণ সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

কাদের মির্জা বলেন, কাল (শনিবার) নোয়াখালীর চৌমুহনী পৌরসভার ভোট। এ ভোটে যদি কোনো অনিয়ম করা হয়, সেখানে যদি ভোট ডাকাতি করা হয় তাহলে নোয়াখালীর এমপি একরামের গৃহপালিত ডিসি-এসপি আপনাদের জবাব দিতে হবে। 

তিনি বলেন, চৌমুহনীতে হেরে গেলে শেখ হাসিনার গদি চলে যাবে না। গদি যাবে তিন বছর পরের ভোটে। এ তিন বছর সঠিকভাবে কাজ করলে আগামী নির্বাচনেও (জাতীয় সংসদ নির্বাচন) ওভারকাম করবে। 

আবদুল কাদের মির্জা বলেন, আওয়ামী লীগের মতো সংগঠনের টিমওয়ার্ক নাই। মন্ত্রীকে (ওবায়দুল কাদের) রাজাকার বলার পরও কেন্দ্রীয় নেতারা ওই সেক্রেটারির সঙ্গে কথা বলতে পারেন? হুশা-হুশি করেন, হুশা-হুশি করে বাঁচতে পারবেন। কেন্দ্রীয় নেতারা নাকি কারও কারও হিছের রুমে (পেছনের রুমে) গিয়ে দেখা করে। আবার দোতলায়ও গেছে।

তিনি চট্টগ্রামের ভোটে অনিয়ম হয়েছে উল্লেখ করে বলেন, এটা কি ঠিক হয়েছে? একজন নাকি আমার নামে ওই মেয়রকে অভিনন্দন দিয়েছে। আমি বললাম, তোমাকে কে অনুমতি দিয়েছে। তিনি প্রশ্ন রেখে বলেন, সেখানে কি ভোট চুরি হয়নি? যে ২২% ভোট পড়েছে তাও চুরি করে নিছে। এ ভোট আমরা মানি না, এ ভোট আমরা চাই না। আমরা বসুরহাট পৌরসভার মতো ভোট চাই।

তিনি সাংবাদিকদের উদ্দেশ করে বলেন, আমার শুধু নেগেটিভ কথাগুলো আপনারা প্রচার করেন। পজিটিভগুলো করেন না। আমি বঙ্গবন্ধুর কথা বলেছি, আমি শেখ হাসিনার কথা বলেছি। সেগুলোতো দেখান না। অবশ্য নেগেটিভ কথাগুলো প্রচার না করলে পত্রিকার পাতাও কেউ পড়বে না, টেলিভিশনের পর্দায়ও কেউ থাকবে না। অবশ্য আমি আপনাদের ওপর খুশি, কারণ সাহস করে যে সত্য কথা বলছি তা আপনাদের সহযোগিতায় সবাই জানছে। 

কাদের মির্জা বলেন, কেউ কেউ বলছে আমি নাকি শেখ হাসিনার বিরুদ্ধে কথা বলছি। এটা ঠিক নয়- আমি বলেছি, শেখ হাসিনা, ওবায়দুল কাদের, খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম রাজনীতি চালাতে সহযোগিতা নেন। আমিও সহযোগিতা নিয়ে রাজনীতি করি। 

তিনি আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প ও ওবামার প্রসঙ্গ টেনে বলেন, রাজনীতি করতে তারাও সহযোগিতা নেন। এবার নাকি ট্রাম্প রাস্তায় গামছা বিছিয়ে সহযোগিতা নিয়েছেন।

Comments

comments