কমনওয়েলথ স্কলারশিপ নিয়ে যুক্তরাজ্যে গেলেন ঢাবি শিক্ষার্থী তামান্না তাবাসসুম

বিশেষ প্রতিনিধি
যুক্তরাজ্যে সরকারের স্কলারশিপ নিয়ে দেশটিতে মাস্টার্স করতে গেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের মেধাবী শিক্ষার্থী তামান্না তাবাসসুম। তিনি যুক্তরাজ্যের অন্যতম বিখ্যাত বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ম্যানচেস্টারে ‘ডেভেলপমেন্ট ইকোনমিক্স এন্ড পলিসিস’ বিভাগে মাস্টার্সে ভর্তি হবেন। তিনি বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব জিন্নাত রেহানার জেষ্ঠ কন্যা।
তামান্না তাবাসসুম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৪তম ব্যাচে এম এসএস অর্থনীতি বিভাগের কৃতিত্বেও সাথে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ভিকারুন্নেছা নুন স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় ১৯তম স্থান অর্জন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী  তামান্না তাবাসসুম একজন অভিজ্ঞ ইংলিশ ডিভেটর পরিচিত। বিদেশে বিশেষ করে  ভারত ও ¤্রীলঙ্কায় একজন দক্ষ ডিভেটর হিসেবে বিভিন্ন প্রতিযোগিতায় পুরষ্কার অর্জন করেন। তিনি ব্রাক ইউনিভার্সিটির বিআইজিডি‘র প্রজেক্টে রিসার্স আ্যাসোসিয়েট হিসেবে কর্মরত ছিলেন। 
তামান্না তাবাসসুম এর পিতা মোস্তাক আহমেদ আইনজীবী হিসেবে ঢাকা হাইকোর্ট বারে আইন পেশায় কর্মরত। মাতা সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব ও বৃহত্তর নোয়াখালী কর্মকর্তা ফোরাম এর নির্বাহী পরিষদের সদস্য।  পরিবারের তিন বোনের মাঝে তামান্না সবার বড় ।  
তামান্না তাবাসসুম বলেন, আমি অর্থনীতি নিয়ে উচ্চতর গবেষণা করে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখতে চাই। ভবিষ্যতে দেশ ও মানুষের কল্যানে ভূমিকা রাখতে আপ্রাণ চেষ্টা করে যাব। 
ঢাবি অর্থনীতি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা মেধাবী এই শিক্ষার্থীর সাফল্য কামনা করে অভিনন্দন জানিয়েছে।

 

Comments

comments