তৃণমূলের মুখপাত্র হলেন নুসরাত জাহান

প্রতিবেদক:

একুশের লক্ষ্যে দলে বড় ধরনের সাংগঠনিক রদবদল করে তাক লাগিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। কেন্দ্রীয় কমিটিতে আনছেন একের পর এক নতুন মুখ। সেই ধারাবাহিকতায় বশিরহাট লোকসভা কেন্দ্রের সদস্য ও অভিনেত্রী নুসরাত জাহানকে দলের মুখপাত্র করা হয়েছে। মঙ্গলবার ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে এই কথা বলা হয়েছে।

খবরে বলা হয়, দলে বড় সাংগঠনিক রদবদল করেছেন তৃণমূল কংগ্রেসের প্রধান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। অনেক বড় বড় নেতাকে ছাঁটাইয়ের পাশাপাশি কেন্দ্রীয় কমিটিতে নতুন মুখ আনেন তিনি। এবার জাতীয় ও রাজ্যস্তরের মুখপাত্রের তালিকায়ও তিনি নতুন মুখ আনলেন। তৃণমূলের রাজ্যস্তরের মুখপাত্রের তালিকায় কুণাল ঘোষ ও নুসরাত জাহানসহ ১২ জনের নাম রয়েছে।
২০১৩ সালের জুলাইয়ে ছয় বছরের জন্য তৃণমূল থেকে বরখাস্ত হন কুণাল। তার আনুষ্ঠানিক প্রত্যাবর্তন হয় সাত বছর পর। তবে আগেই দলের সঙ্গে তার যোগাযোগ বাড়ে। এবার দলে আনুষ্ঠানিক দায়িত্বও পেলেন তিনি। ২০১৯ থেকে দলের সঙ্গে তার নতুন করে যোগাযোগ তৈরি হয়। ওই বছরের ২১ জুলাইয়ের শহীদ স্মরণ সমাবেশ কর্মসূচিতেও ছিলেন তিনি। শ্যামবাজারে যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এক কর্মসূচিতেও যোদ দেন কুণাল।

দেবাংশু ভট্টাচার্য যুব তৃণমূলের সাধারণ সম্পাদক হওয়ার পর এবার রাজ্যস্তরের মুখপাত্র হয়েছেন। তবে কুণালের পাশাপাশি উল্লেখযোগ্য অন্তর্ভুক্তি হলো অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান।

বিভিন্ন কারণে লোকসভা ভোটের পর থেকেই সব সময় শিরোনামে তিনি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে দলের কার্যকলাপ, উন্নয়নের খতিয়ান তুলে ধরা, বিরোধীদের পাল্টা জবাব দেয়ায় সর্বদা সক্রিয় থেকেছেন। তারই পুরস্কার হিসেবে নুসরাত জাহানের নাম তৃণমূলের মুখপাত্রের তালিকায় যুক্ত হলো বলে ধারণা রাজনৈতিক মহলের। সূত্র : সংবাদ প্রতিদিন।

Comments

comments