ব্রেকিং নিউজ

করোনায় একদিনে সর্বোচ্চ শনাক্ত ৭৯০, মৃত্যু ৩

প্রতিবেদক:

দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) আরো তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটি মোট ১৮৬ জনের প্রাণ কেড়ে নিলো। একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ৭৯০ জন। ফলে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৭১৯ জন।

বুধবার বেলা ২টা ৩০ মিনিটে দেশের করোনার সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনেএ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরো ছয় হাজার ৭৭১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ২৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯৯ হাজার ৬৪৬টি।

তিনি আরো বলেন, যে তিনজন মারা গেছে তাদের মধ্যে দুই জন পুরুষ এবং একজন মহিলা। দুইজনের বয়স ষাটের উপরে, পঞ্চাশের উপরে। দুইজন ঢাকার এবং একজন ঢাকার বাইরের।

তিনি আরো বলেন, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৪ জন। এ নিয়ে সারাদেশে মোট সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩২৭ জন।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় আইশোলসনে আনা হয়েছে ১৮৪ জনকে। সবমিলিয়ে আইশোলসনে আনা হয়েছে ১ হাজার ৭শ ৯৪ জন।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকার এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।

Comments

comments