দিনাজপুরে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে হাবিপ্রবির গণতান্ত্রিক শিক্ষক পরিষদ

দিনাজপুর প্রতিনিধি

করোনায় যখন অবরুদ্ধ দেশ, ক্ষতিগ্রস্ত অসহায় ও দুস্থ পরিবারগুলো ঠিক সেই ক্রান্তিলগ্নে সাধ্যমত তাদের পাশে এসে দাঁড়িয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদ।

৩মে, রবিবার সংগঠনটির পক্ষ থেকে দ্বিতীয়বারের মতো বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী এলাকার ১৩৩ টি গরীব পরিবারকে সাতদিনের খাদ্য সামগ্রী উপহার এবং ৭৪ জন অসহায় শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করে। এর আগে ১৪৫ টি পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দেয় সংগঠনটি। 

বিপদে প্রতিবেশীদের সাহায্য করা পূণ্যের কাজ এবং প্রতিবেশীরাও তার হকদার। আর এই করোনা কালীন সময়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিপদগ্রস্ত প্রতিবেশীদের সহায়তা করে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করল গণতান্ত্রিক শিক্ষক পরিষদ।

সংগঠনের সহ সভাপতি প্রফেসর ড. শ্রীপতি সিকদার জানান, আশা করি কিছুটা হলেও এই অসহায় পরিবারগুলোর কষ্ট কমবে। এ অবস্থা চলমান থাকলে আগামীতেও আমরা সহযোগিতার এই ধারা অব্যাহত রাখার চেষ্টা করবো।  

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার ও সংগঠনের সহ সভাপতি প্রফেসর ড. শ্রীপতি সিকদার, সহ সভাপতি অধ্যাপক ড. মো. শাহাদৎ হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. তারিকুল ইসলাম, সদস্য প্রফেসর ড. মো. খালেদ হোসেন, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মো. ইমরান পারভেজ, দফতর সম্পাদক আব্দুল মোমেন সেখ, সাংস্কৃতিক সম্পাদক মো.শিহাবুল আউয়াল, সদস্য মোহাম্মদ মাইন উদ্দিন রাসেল, মো. সাজেদুর রহমান সাগরসহ অন্যান্য সদস্যবৃন্দ।

Comments

comments