ব্রেকিং নিউজ

পর্যায়ক্রমে বিভিন্ন শিল্প কারখানা খুলে দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রতিবেদক:

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে পোশাক কারখানা চালাতে হবে। পর্যায়ক্রমে সব শিল্প কারখানা খুলে দেয়া হবে।

 রোববার (৩ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনা পরিস্থিতিতে শিল্প, ব্যবসা প্রতিষ্ঠান সীমিত আকারে চালু রাখা সংক্রান্ত বিষয়াদি নিয়ে বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘গার্মেন্টস শিল্প সংশ্লিষ্টদের আমরা পরামর্শ দিয়েছি। তারা আনা-নেওয়া, থাকা-খাওয়াসহ শ্রমিকদের সব বিষয়ে যেন বেশি করে সতর্ক হয়। তা না হলে সংক্রমণ যদি বেড়ে যায় পরে আমরা কোথাও জায়গা দিতে পারব না।’
জাহিদ মালেক জানান, পর্যায়ক্রমে তৈরি পোশাক ও বিভিন্ন শিল্প কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনেই তৈরি পোশাক কারখানা খোলা রাখার তাগিদ দেওয়া হয়েছে। শ্রমিকদের পরিবহন ব্যবস্থা, থাকা খাওয়ার ব্যবস্থা করার পাশাপাশি, শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা করতে হবে। প্রতিটি কারখানায় শ্রমিকদের স্বাস্থ্যবিধি মনিটর করা হবে।
এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত রেকর্ড সংখ্যক রোগী শনাক্ত করা হয়েছে। তবে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কমেছে। গত চব্বিশ ঘণ্টায় মারা গেছে মাত্র ২ জন। যেখানে ৫ হাজার ৩৬৮ জনকে টেস্ট করে শনাক্তের সংখ্যা ৬৬৫ জন। গতকাল এই সংখ্যাটি ছিলো ৫৫২ জন। সবমিলিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯ হাজার ৪৫৫ জন।

Comments

comments