চট্টগ্রামে সুস্থ হওয়া দুই রোগী ফের করোনায় আক্রান্ত

চট্টগ্রাম প্রতিনিধি

সাতক্ষীরার ভোমরায় করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করে আরো পাঁচ স্টাফসহ নয়জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। এছাড়া, চট্টগ্রামে সুস্থ হওয়া দুই রোগীর শরীরে আবারো করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। সাতক্ষীরা সদর উপজেলার চৌবাড়িয়ায় করোনার উপসর্গ নিয়ে খায়রুল ইসলাম নামে ৬০ বছরের এক ব্যক্তি মারা গেছেন। গত ৪/৫ আগে তিনি চট্টগ্রাম থেকে তার নিজ বাড়ি চৌবাড়িয়ায় যান। তাঁর নমুনা সংগ্রহ ও বাড়ি লক ডাউন করা হয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করে আরো পাঁচ স্টাফসহ নয় জনের করোনা ধরা পড়েছে। এরমধ্যে ঈশ্বরগঞ্জ উপজেলায় দু’জন, ফুলপুরে একজন এবং মুক্তাগাছায় একজন রয়েছে। গত এক সপ্তাহে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ২৭ চিকিৎসক, ১৩ নার্স এবং ৩৭ স্টাফসহ ৭৭ জন করোনায় আক্রান্ত হলেন। চট্টগ্রামে নতুন করে এক পুলিশ কনস্টেবলসহ তিনজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৫০ বছর ও ৩০ বছর বয়সী দুই নারী রয়েছেন বলে জানান সিভিল সার্জন। জেলায় এ নিয়ে মোট ১০ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হলেন। এদিকে, চট্টগ্রামের সাতকানিয়ায় এক যুবক ও মহানগরীর হালিশহরে এক নারী সুস্থ হওয়ার পর আবারও করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মারা গেছেন নারী-শিশুসহ ৬জন।

কুমিল্লায় বুধবার নতুন করে ১৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৮ জন। নওগাঁয় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১৬ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে রানীনগরে আক্রান্ত নার্সের স্বামী সন্তানসহসহ একই পরিবারের পাঁচজন রয়েছে। রাজশাহীতে নতুন করে আরো ৪ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে মোহনপুরে দুইজন, তানোর একজন ও পবাতে এক স্বাস্থকর্মী। এ নিয়ে রাজশাহীতে ১৩ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেলো। মারা গেছে একজন।

নাটোরে প্রথমবারের মত দুই স্বাস্থ্যকর্মীসহ আটজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আইইডিসিআর থেকে এই তথ্য নিশ্চিত করা হয়। এ ঘটনায় সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ আক্রান্ত এলাকা লকডাউন করা হয়েছে। আক্রান্ত আটজনের মধ্যে একজন এরমধ্যে মারা গেছেন। জয়পুরহাটে নতুন করে ঢাকা ও নারায়নগঞ্জ ফেরৎ আরও নয়জনের করোনা সনাক্ত হয়েছে। এদের মধ্যে সাতজন পুরুষ ও দুইজন নারী। এরমধ্যে কালাই উপজেলার একজন স্বাস্থ্যকর্মী থাকায় লক ডাউন করা হয়েছে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৮ জন।

ঝালকাঠির রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক সিনিয়র নার্সের করোনা শনাক্ত হয়েছে। এ ঘটনায় করোনা আক্রান্ত নার্সসহ স্বাস্থ্য কমপ্লেক্সের আটজন স্টাফকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার। মানিকগঞ্জে আরও দু’জনের দেহে করোনাভাইরাসের সংক্রমন ধরা পড়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ জনে। দু’জনের মধ্যে একজন হচ্ছেন ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই টেকনিশিয়ান। এদিকে, বগুড়ায় নমুনা পরীক্ষার ফলাফলে আরও একজনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ জনে।সুত্র: বাংলা ভিশন টিভি।

Comments

comments