ব্রেকিং নিউজ

জাতির পিতার ঋণ কোনো দিন শোধ হবে না : তথ্য প্রতিমন্ত্রী

প্রতিবেদক:
এই দেশে জিন্দাবাদের অস্তিত্ব কখনোই ছিল না, অতীতেও থাকবে না উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন এই বাংলাদেশ জয় বাংলার বাংলাদেশ, জিন্দাবাদের বাংলাদেশ নয়।
শনিবার (১১ জানুয়ারি) দুপুরে রাজধানীর আইডিয়াল কলেজ ধানমন্ডির ৫০ বছর পূর্তি সুবর্ণ জয়ন্তীর দুইদিন ব্যাপী অনুষ্ঠানের সমাপণি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, ৩০ লাখ শহীদের রক্তে কেনা আমাদের এই স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমৃত্য দেশের জন্য কাজ করে গেছেন। তারই দেখানো পথে বাংলাদেশের মানুষের স্বপ্নপূরণের সারথী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা মানুষের স্বপ্নপূরণে কাজ করে যাচ্ছেন। শুক্রবার বঙ্গবন্ধুর শতবর্ষের ক্ষণগণনা আমরা নিজ চোখে দেখেছি। এটা আমাদের ভাগ্য যে, আমরা বঙ্গবন্ধুর শতবার্ষিকীর ক্ষণগণনা স্বচক্ষে দেখতে পেরেছি।
জাতির পিতার ঋণ কোনো দিন শোধ হবে না উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর প্রতিটি দিনের ইতিহাস তিনি একদিনে রচনা করে গেছেন। আমরা বঙ্গবন্ধুর ইতিহাস জানব। তারই দেখানো পথে, তার দর্শন অনুসরণ করে আমাদের জীবন গড়তে হবে। আমাদের বাতিঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, মাদক ও বিএনপি-জামাতমুক্ত বাংলাদেশ গড়ব।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরাই আগামী দিনের বাংলাদেশ। তোমাদেরকেই বাংলাদেশ তথা বিশ^কে নেতৃত্ব দিতে হবে। এজন্য জয় বাংলার চেতনায় নিজেকে গড়তে হবে। আগামীর বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখতে হবে। আগে নিজেকে গড়তে হবে তারপর বিশ^কে নেতৃত্ব দিতে হবে।
এর আগে তিনি কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষে প্রকাশিত স্বরণিকা ‘তরী’র মোড়ক উন্মোচন করেন।
কলেজটির গভর্নিং বডির সভাপতি সৈয়দ রেজাউর রহমান অ্যাডভোকেটের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রফেসর জসিম উদ্দীন আহম্মেদ, উপাধ্যক্ষ মজিবুর রহমান, তৌফিক আজিজ চৌধুরী, দুদকের পিপি অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ পিন্টু, কবির আহমেদ ভূঁইয়া।
এ ছাড়াও অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন কলেজটির গভর্নিং বডির সদস্য কবীর আহমেদ ভূঁইয়া, মিজবাহুর রহমান ভূঁইয়া রতন, মো. হোসেন হায়দার, জসীম উদ্দিন আহমেদ, আলম তাজ বেগম, ডা. লুৎফুন নেছা।
আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন তাহসান, কণাসহ দেশে খ্যাতনামা ব্যান্ড দল।
এর আগে শুক্রবার (১০ জানুয়ারি) আইডিয়াল কলেজ ধানমন্ডির ৫০ বছর পূর্তির দুইদিন ব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

Comments

comments